০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


দুর্নীতির কারণেই দেশের চিনিকলগুলো ধ্বংসের দ্বারপ্রান্তে : এমপি বাদশা

দুর্নীতির কারণেই দেশের চিনিকলগুলো ধ্বংসের দ্বারপ্রান্তে : এমপি বাদশা -

মহাজোট সরকারের অন্যতম প্রধান শরীক বাংলাদেশের ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, সুগার করপোরেশন ও বিজেএমসির কর্মকর্তাদের দুর্নীতির কারণে দেশের চিনিকলগুলো আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। সুগার করপোরেশন ও বিজেএমসির কর্মকর্তাদের দুর্নীতির পাশাপাশি এক শ্রেণীর চিনি ব্যবসায়ীদের জন্য দেশের ১৪টি চিনিকল লোকসানের মুখে পড়েছে। অথচ চিনিকলগুলোকে আধুনিকায়ন বা নতুন প্রযুক্তি সংযুক্ত করা হয়নি। এছাড়া চীন, জাপান ও থাইল্যান্ড চিনিকলগুলোকে আধুনিকায়নের প্রস্তাব দিলেও তা মানা হয়নি। এক শ্রেণীর ব্যবসায়ী ও কর্মকর্তারা চিনিকল ও পাটকলের সম্পদ আত্মসাতের জন্য ষড়যন্ত্র করে শিল্পকারখানাগুলোকে ধ্বংস করে দিচ্ছে।

শনিবার দুপুরে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ অডিটোরিয়ামে দেশের ১৫টি চিনিকলের আখচাষী সমিতি, জাতীয় শ্রমিক ফেডারেশন ও চিনিকল শ্রমিক কর্মচারীদের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

উত্তরবঙ্গ চিনিকল আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় কৃষক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ, জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরুল আহসান, নাটোর জেলা শ্রমিক ফেডারেশনের আহবায়ক মিজানুর রহমান মিজানসহ চিনিকল শ্রমিক কর্মচারীরা।

প্রতিনিধি সভায় দেশের ১৫টি চিনিকলের শ্রমিক কর্মচারীরা অংশগ্রহণ করেন। সভায় আখচাষী রক্ষা সংগ্রাম পরিষদ গঠন করে আগামী ২৭ ফেব্রুয়ারি দেশের চিনিকলগুলো রক্ষা, বন্ধ চিনিকল চালুসহ ৯ দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সমাবেশের ঘোষণা দেয়া হয়।


আরো সংবাদ



premium cement