০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


দিনাজপুরে মাইক্রোবাসযোগে ডাকাতি ও পুলিশের উপর হামলার অভিযোগে মামলা

-

দিনাজপুরে সেনাবাহিনীর স্টীকার লাগিয়ে মাইক্রোবাসযোগে ডাকাতি ও পুলিশের ওপর হামলার ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি আবু ইবনে রজবসহ ৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দিয়েছে পুলিশ। এটি নিয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের অব্যাহতিপ্রাপ্ত সভাপতি আবু ইবনে রজবের বিরুদ্ধে ২টি হত্যা মামলাসহ ৩টি মামলায় চার্জশিট প্রদান করলো পুলিশ।

এর আগে ২৬ জুলাই দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-১ (সদর)-এ এই চার্জশীট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নুর আলম। চার্জশিটে অর্ন্তভুক্ত আসামিরা হলেন জেলা সদরের বড়ইল এলাকার মরহুম কছিম উদ্দিনের ছেলে আবু মুসা (২৩), একই এলাকার মরহুম আব্দুল জলিলের ছেলে মাহবুব আলী শেখ (৩৮), মরহুম আবুল কাশেমের ছেলে রাশেদ শেখ (৩৮), দাউদ রহমানের ছেলে রাকিব হোসেন (২৪), মরহুম মফিজ উদ্দিনের ছেলে মর্তুজা ওরফে কাল্লা (৩৭), আব্দুল হাকিমের ছেলে ড্রাইভার সুজন (৩৫) ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সভাপতি ও বাহাদুর বাজার এলাকার মরহুম নুরুল ইসলাম মানুর ছেলে ইমাম আবু ইবনে রজব (৪৩)। এই মামলায় আবু ইবনে রজবকে হুকুমদাতা আসামি হিসেবে চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

চার্জশিটে উল্লেখ করা হয়, গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা সকলে মিলে পরিকল্পনা করে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। আসামিদের স্থানীয় রিপোর্টও খারাপ। তারা এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই করে জীবিকা নির্বাহ করত। তারা ডাকাতির জন্য মাইক্রোবাসযোগে চলাচল করতো এবং পথে যাতে পুলিশ বা অন্য কেউ যেন চ্যালেঞ্জ না করতে পারে সেজন্য বাংলাদেশ সেনাবাহিনীর নাম ও নামের স্টীকার ব্যবহার করত।

ঘটনার পূর্বে একাধিকবার তাদের নেতা রজবের সাথে মোবাইলে কথা বলেছে এবং রজবের নির্দেশে এই সকল অপরাধমূলক কর্মকাণ্ড করে থাকে বলে অভিযোগে বলা হয়। এই মামলার গ্রেফতারকৃত আসামি ও পলাতক আসামিরা তাদের নেতা রজবের ক্ষমতা ব্যবহার করে জেলা শহরে বিভিন্ন অপরাধ করে আসছে বলেও চার্জশিটে উল্লেখ করা হয়।

এর আগে গত ১১ জুন দুপুরে শহরের বাহাদুর বাজার এলাকায় নিজ মালিকানাধীন হোটেল আফিয়া ইন্টারন্যাশনাল থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমাম আবু জাফর রজবকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, আটক রজবের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রকে হত্যা ও বোচাগঞ্জে ছাত্রদল নেতাকে হত্যা, চাঁদাবাজিসহ ৬টি মামলা রয়েছে। পরে ১৫ জুন রাতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ দলের ভাবমূর্তি ক্ষুন্ন ও শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অপরাধে এবং বিগত দিনেও তার কর্মকাণেন্ড সংগঠনের ভাবমূর্তি নষ্ট হওয়ায় দিনাজপুর জেলা শাখার সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টায় দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের বড়ইল মিরাজপাড়ায় অভিযান চালিয়ে মাইক্রোবাস থেকে আবু মুসা, মাহবুব আলী শেখ, রাশেদ শেখ ও রাকিব হোসে নামে ৪ জন ডাকাতকে আটক করা হয়। এ সময় একটি কেডিএস মাইক্রোবাস (ঢাকা-মেট্রো-চ-১৩-৪৮৪৭) জব্দ করা হয় এবং তাদের কাছ থেকে ৩ ফুট লম্বা ২টি হাসুয়া, ১টি স্টিলের টিপ চাকু, ১টি ৩২ ইঞ্চি লম্বা লোহার পাইপ উদ্ধার করা হয়।

আটকের পর পুলিশ জানায়, আটককৃতরা জব্দকৃত মাইক্রোবাসের সামনে কখনো বাংলাদেশ সেনাবাহিনীর কাজে নিয়োজিত ও আবার কখনো জরুরি খাদ্য সরবরাহ লেখাযুক্ত স্টিকার ব্যবহার করে বিভিন্ন যানবাহন থামিয়ে ডাকাতি করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার বড়ইল মিরাজপাড়ায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৪ জনসহ ওই মাইক্রোবাসটি জব্দ করা হয়। এ সময় তারা পুলিশের উপর হামলা করে যাতে এক এএসআইসহ ৪ জন পুলিশ সদস্য আহত হন। এই ঘটনায় কোতয়ালী থানার পুলিশ উপ-পরিদর্শক রুস্তম আলী বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান

সকল