০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


দুপচাঁচিয়ায় হোম কোয়ারেন্টাইন না মানায় প্রবাসীর জরিমানা

দুপচাঁচিয়ায় হোম কোয়ারেন্টাইন না মানায় প্রবাসীর জরিমানা - সংগৃহীত

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা ভ্রাম্যমান আদালত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ অম্যান্য করায় ফেরদৌস হোসেন (২৮) নামে সৌদি আরব থেকে দেশে ফেরা এক যুবককে ২০ হাজার টাকা জরিমানা করেছে। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকির হোসেন এই জরিমানা করেছেন।

উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মৌকুড়ি গ্রামের মজিবর রহমানের ছেলে সৌদি প্রবাসী ফেরদৌস (২৮) গত ৬ মার্চ নিজের বাড়িতে ফেরে। স্থানীয় প্রশাসন তাকে করোনাভাইরাস সতর্কতায় নিজ বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন। উক্ত নির্দেশ অম্যান্য করে ফেরদৌস হোসেন হাটবাজারে ঘোরাঘুরি ও বন্ধুদের সাথে আড্ডা সহ স্বাভাবিক জীবন যাপন করছিলেন।

বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালত অভিযান কালে ফেরদৌসের বাড়িতে গিয়ে তাকে না পেয়ে তার ছোট ভাই সুজন (২৬) কে ২০ হাজার টাকা জরিমানা করে তাৎক্ষনিকভাবে তা আদায় করেন। পরে মোবাইলের মাধ্যমে যোগাযোগ করে ফেরদৌস কে ডেকে এনে বাড়িতে থাকার নির্দেশ প্রদান করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও এসএম জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বিদেশ ফেরৎ ব্যক্তিদের উপর নজরদারি করা হচ্ছে। এ আদেশ অমান্য কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া অব্যাহত থাকবে।

উল্লেখ্য দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত সূত্রে জানা গেছে, এই উপজেলায় মোট ৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদের মধ্যে গোবিন্দপুর ইউনিয়নের ১০ জন, চামরুল ইউনিয়নের ৯ জন, গুনাহার ইউনিয়নের ৭ জন, জিয়ানগর ইউনিয়নের ৯ জন, তালোড়া ইউনিয়নের ৪ জন এবং দুপচঁচিয়া সদর ইউনিয়নের ৩ জন ।


আরো সংবাদ



premium cement