০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


বগুড়ায় বিদেশফেরত ১০৩ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

বগুড়ায় বিদেশফেরত ১০৩ জন ‘হোম কোয়ারেন্টাইনে’ - সংগৃহীত

বগুড়ায় করোনা ভাইরাসের আশংকায় ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে ১০৩ জন বিদেশফেরতকে। গতকাল মঙ্গলবার এর সংখ্যা ছিল ৬৯ জন। তবে, কোন দেশ থেকে কতজন এসেছে এ নিয়ে সঠিক তথ্য পাওয়া যায়নি। সিভিল সার্জন অফিসের তথ্যের সাথে কোন কোন উপজেলার বিদেশ ফেরত তথ্যের মিল নেই। বিদেশ ফেরত কোন উপজেলা থেকে চীনের নাম বলা হলেও সিভিল সার্জন অফিসে চীন ফেরতদের কোন নাম নেই।

খোঁজ নিয়ে জানাযায়, চীন ফেরত অনেক শিক্ষার্থী ধুনটসহ অন্যান্য উপজেলায় এসেছে। স্থানীয় পর্যায়ে এদের বিষয়ে কোন খবর সঠিক ভাবে নেই কোন মহলেই। এসব চীন ফেরত তরুণ যুবকরা বিভিন্ন জন ঘুরে বেড়াচ্ছে।

সিভিল সার্জনের কন্ট্রোলরুমের দায়িত্বপ্রাপ্ত সাইরুল ইসলাম জানান, বগুড়া সদরে-৭, সোনাতলায়-৭, সারিয়াকান্দিতে-৩, শিবগঞ্জে-১৭, গাবতলীতে-৭, নন্দীগ্রামে-২১, ধুনটে-৫জন বিদেশ ফেরত রয়েছেন। চলতি মার্চের ১৫ তারিখ থেকে আজ পর্যন্ত এই সংখ্যা সিভিল সার্জন অফিসে বিভিন্ন উপজেলা থেকে দেওয়া তথ্য রেকর্ড করা হয়েছে। সেই তথ্যে, ভারত, মালয়েশিয়া, সৌদিআরব, ইটালী, সিঙ্গাপুরসহ অন্যান্য বিদেশ ফেরতদের কথা উল্লেখ্য করা হয়েছে।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লা দেওয়ান জানান, আদমদিঘীতে বিদেশফেরতদের মধ্যে চীন, ইতালি, অস্ট্রেলিয়া, আমেরিকা, ইরাক, কাতার, মালোয়েশিয়া এবং সৌদি আরব রয়েছেন। রিপোর্টটি সিভিল সার্জন অফিসে জমা দেওয়া হয়েছে।

বগুড়া সিভিল সার্জন গওসুল আজিম চৌধুরী জানান, আমরা উপজেলা থেকে দেওয়া তথ্যের ভিত্তিতেই মিডিয়াকে জানাচ্ছি। চীন ফেরত কেউ আছেন কি না জানতে চাইলে তিনি জানান, আমাদের রিপোর্টে সব উল্লেখ রয়েছে। কিন্তু সিভিল সার্জনের রিপোর্টে ভারত, মালয়েশিয়া, সৌদিআরব, ইটালী, সিঙ্গাপুরসহ অন্যান্য বিদেশফেরতদের নাম উল্লেখ থাকলেও চীন ফেরতদের কোন নাম নেই।


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবনতি হচ্ছে কেন সোনাতলায় ২ আ’লীগ নেতা বিনাভোটে ভাইস চেয়ারম্যান শ্রীনগরে অগ্নিকাণ্ডে ৭টি ঘর পুড়ে ছাই

সকল