৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


শিবগঞ্জে ছিনতাইকৃত টাকা ও মোটরসাইকেলসহ গ্রেফতার ৪

শিবগঞ্জে ছিনতাইকৃত টাকা ও মোটরসাইকেলসহ গ্রেফতার ৪ - নয়া দিগন্ত

বগুড়ার শিবগঞ্জে সাড়ে ৬ লাখ টাকা ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় ছিনতাই হওয়া টাকার মধ্যে দেড় লাখ টাকা ও ব্যবহৃত মটরসাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- কাহালুর বিষা বড়গাছা গ্রামের মনোয়ারুল ইসলাম রাকিব (২২), একই গ্রামের নজরুল ইসলাম (২৫), নাছিম আহাম্মেদ নয়ন (১৯) ও শিবগঞ্জ উপজেলার পলিগাতি গ্রামের তরিকুল ইসলাম আতিক (১৯)।

সোমবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের ওসি আসলাম আলী এ তথ্য জানান। তিনি বলেন, গত রোববার বিকেল থেকে রাতভর অভিযান চালিয়ে বিভিন্নস্থান থেকে এই ৪জনকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গত ৩ অক্টোবর বিকেলে উপজেলার কিচক ইউনিয়নের ছাতিয়ানপাড়া গ্রামের মোশারফ হোসেনের ছেলে মোছাদ্দেক হোসেন ফকির নামে এক আলু ব্যবসায়ী মহাস্থান শাখা ইসলামী ব্যাংক থেকে ৬ লাখ ২০ হাজার টাকা তুলে মোটরসাইকেলযোগে মোকামতলায় যাওয়া পথে ছিনতাইকারীদের কবলে পড়েন। এসময় তিনজন ছিনতাইকারী অপর একটি মোটরসাইকেল দিয়ে পথরোধ করে ব্যবসায়ীর হাত থেকে টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলা দায়ের হলে ডিবি পুলিশের টিম বিভিন্ন কৌশল ও প্রযুক্তি ব্যবহার করে ছিনতাইকারীদের পাঁচজনকে শনাক্ত করে ও তাদের মধ্যে ৪জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা ডিবি পুলিশকে জানায়, পাঁচজনের একটি দল ছিনতাইয়ের জন্য মহাস্থান বন্দরে অবস্থান নেয়। এদের মধ্যে দুইজন ব্যাংকে অবস্থান করে মোছাদ্দেকের গতিবিধি লক্ষ্য করে মোবাইল ফোনে অপর তিনজনকে সংবাদ দেয়। এরপর তারা টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। ছিনতাই করা টাকা মনোয়ারুল ইসলাম রাকিবের বাড়িতে নিয়ে গিয়ে ভাগবাটোয়ারা করে তারা। ৬ লাখ ২০ হাজার টাকার মধ্যে রাকিব এক লাখ ৮০ হাজার এবং অপর চারজন এক লাখ ১০ হাজার টাকা করে ভাগ করে নেয়।

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি আসলাম আলী আরো জানান, অপর একজন আসামীকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।


আরো সংবাদ



premium cement