৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


অসামাজিক কাাজের সময় ৩ নারীসহ আটক ৭

অসামাজিক কাাজের সময় ৩ নারীসহ আটক ৭ - ছবি : সংগৃহীত

পতিতাবৃত্তির অভিযোগে ৩ নারীসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। অভিযানের বিষয়টি টের পেয়ে আরো তিন পতিতা ও তিন খদ্দের বাড়ির দেয়াল টপকিয়ে পালিয়ে গেছে। তাদের বিরুদ্ধে শেরপুর থানায় মানব পাচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

শেরপুর থানায় মামলা সুত্রে জানা যায়, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে শেরপুর থানার এসআই পুতুল মোহন্তের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার মির্জাপুর ইউনিয়নের মদনপুরে হালিমা ও শাহিদার বাড়ীতে অভিযান চালিয়ে অসামাজিক কাজে লিপ্ত থাকা অবস্থায় ৩ জন নারীসহ ৪ জন খদ্দেরকে আটক করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৩জন নারী ও ৩জন পুরুষ বাড়ীর ওয়াল টপকিয়ে পালিয়ে যায়। পরে পুলিশ সেখান থেকে বীর্যযুক্ত ৫০টি কনডম মামলার আলামত হিসেবে জব্দ করেছে। আটককৃতরা হলো উপজেলার মহিপুর নতুনপাড়া গ্রামের শাহআলীর পুত্র রফিকুল ইসলাম (২০), সুত্রাপুর আখেরীপাড়া গ্রামের মৃত নুরুল ইসলামের পুত্র হাফিজুর রহমান (৩৯), চকঘিনাই গ্রামের আজগর আলীর পুত্র ফজর আলী (৩২), নন্দিগ্রাম থানার রুপিহার গ্রামের মৃত লিয়াকত আলীর পুত্র সাগর (২০), মদনপুরের মৃত মঞ্জুর স্ত্রী হালিমা বেওয়া (৫২), স্বামী পরিত্যাক্তা শাহিদা বেগম (৪৫) ও ধনকুন্ডি গ্রামের আবুল কাশেমের স্ত্রী রিক্তা বেগম (২৮)।

আটককৃত রিক্তা জানায়, কাষ্টমার প্রতি সে ২শ টাকা পেত, এরমধ্যে সে পায় ১ শ' টাকা আর বাকি ১ শ' টাকা বাড়ীওয়ালা হালিমা ও শাহিদা পেত। এছাড়াও তারা আরো জানায়, ওই সময় আরো যারা পালিয়ে যায়, তারা হলো নন্দীগ্রাম উপজেলার বীরপল গ্রামের আবু ছাইদের কন্যা রুপা (৩৫), রায়গঞ্জের চান্দাইকোনা পাবনা বাজার এলাকার মৃত বাবলুর কন্যা শারমিন আক্তার (২৮), কাজিপুরের পিপুলবাড়ীয়া গ্রামের মজিদা বেগম (২৬) এবং খদ্দের বেওরাপাড়া গ্রামের মৃত আবির হোসেনের পুত্র ফাইজুল ইসলাম (৩০), বেলগাছি গ্রামের মোসলেম উদ্দিন (৩৫), রানীরহাটের সৌরভ (৩০)।

আটককৃতরা আরো জানায়, তারা এখানে সপ্তাহে দু-তিন দিন যাতায়াত করতেন এবং রুপার সাথে দৈহিক মেলামেশার জন্য ৩শ টাকা দিতে হত। এছাড়া অন্যদের সাথে মেলামেশার জন্য ২শ টাকা দিতে হত।

এলাকাবাসি জানায়, দির্ঘদিন যাবত এই বাড়ীতে প্রকাশ্যে মেয়েদের এনে দেহ ব্যবসা করা হতো। এছাড়াও স্কুল কলেজের মেয়েরা তাদের বয়ফ্রেন্ডদের নিয়ে এখানে এসে দৈহিক মেলামেশায় লিপ্ত হতো। এই সুযোগে তাদের দিয়ে বিভিন্ন সময় পতিতাবৃত্তিতে বাধ্য করা হতো।

শেরপুর ওসি রফিকুল ইসলাম জানান, বিষয়টি জানতে পেরে সেখানে নজরদারি বৃদ্ধি করা হয়। তারই ধারাবাহিকতায় এই অভিযান। আটককৃত ও পালিয়ে যাওয়াদের বিরুদ্ধে থানায় মানব পাচার আইন ২০১২ এর ১২/১৩ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

আরো পড়ুন :

মৌলভীবাজারে কুশিয়ারা নদীর ভাঙ্গনে বন্যা পরিস্থিতির অবনতি
মৌলভীবাজার সংবাদদাতা

মৌলভীবাজারে কুশিয়ারা তীরের বন্যা নিয়ন্ত্রণ বাধ ভেঙ্গে নদীর পানি কাওয়াদীঘি হাওরে ঢুকে পড়ায় হাওর জনপদে বন্যা পরিস্থিতির অবনতি ঘটেছে। অন্যদিকে মনু নদীর বন্যা কবলিত এলাকার বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে।

মঙ্গলবার জেলার রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের হলদিরগুল চাঁদনিঘাট সড়কের (বন্যা নিয়ন্ত্রণ বাধ) কালাইরগুল রংপুরটিলা এলাকায় ভোরবেলা ভাঙ্গন দেখা দেয়। প্রায় ৩৫ ফুট ভাঙ্গন দিয়ে কাওয়াদীঘি হাওর অঞ্চলের উত্তরভাগও মুন্সিবাজার ইউনিয়নের অর্ধশত গ্রাম প্লাবিত হয়েছে। এতে ৬৫ হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন।

সোমবার থেকে ভাঙ্গন স্পটের নিচ দিয়ে লোকালয়ে পানি চুয়ে আসছিল। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানালেও তারা কোন ব্যবস্থা নেন নাই। সাথে সাথে ব্যবস্থা নেওয়া হলে এমন সর্বনাশ হত না বলে অভিযোগ করেছেন এলাকাবাসি। উত্তরভাগ ইউনিয়নের চেয়ারম্যান শাহ শাহিদুজ্জামান ছালিক বলেন, এলাকাবাসী আমাকে জানালে আমি বিষয়টি পানি উন্নয়ন বোর্ডকে জানিয়েছি কিন্তু তারা পদক্ষেপ নিতে গরিমসি করেছে।

পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মোখলেছুর রহমান বলেন, এ অভিযোগ সঠিক নয়। আমরা খবর পেয়ে স্পটে এসেছি। সেনা বাহিনীর সহযোগিতায় কাজ চলছে। আশা করি পানি নিয়ন্ত্রণ করা যাবে।

 


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে টিম খোরশেদ দাগনভুঞায় হিট স্ট্রোকে আক্রান্ত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি ৩ তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে ভারতের বিশ্বকাপ দল ঘোষণা ইসরাইলিদের গ্রেফতারি পরোয়ানা জারি না করার আহ্বান যুক্তরাষ্ট্রের ইন্দোনেশিয়ার মাউন্ট রুয়াং আবার অগ্ন্যুৎপাত, আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু বগুড়ায় মওসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু সিংড়ায় তাপদাহে শ্রমিকদের পাশে পরিবেশ কর্মীরা চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা

সকল