০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


তীব্র দাবদাহে রাজধানীর পল্টনে জামায়াতের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ

তীব্র দাবদাহে রাজধানীর পল্টনে জামায়াতের সুপেয় পানি ও স্যালাইন বিতরণ - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পল্টন দক্ষিণ থানার উদ্যোগে চলমান দাবদাহে পিপাসার্ত পথিকদের মাঝে সুপেয় পানি ও স্যালাইন বিতরণ করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সুপেয় পানির বোতল ও স্যালাইন বিতরণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও পল্টন দক্ষিণ থানা আমির শাহীন আহমদ খান, থানা কর্মপরিষদ সদস্য আ ফ ম ইউসুফ, মো: জিয়া উদ্দিন, আল আমিন রাসেল, শরীয়ত উল্লাহ, মোস্তফা কামাল, মাওলানা রুহুল আমিন ও মোহাম্মদ আলী টিপুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

পানি বিতরণের সময় অ্যাডভোকেট ড. হেলাল উদিন বলেন, আমরা ঢাকাবাসীসহ সমগ্র দেশবাসী আজ প্রচণ্ড গরম তাপদাহের মধ্যে অবস্থান করছি। মহান আল্লাহ রাব্বুল আলামীন সমস্ত সৃষ্টিজগতের একক নিয়ন্ত্রক। তিনি যখন ইচ্ছা গরম ও ঠাণ্ডা আবহাওয়া দেয়ার সক্ষমতা রাখেন। সকল পরিবেশ পরিস্থিতিই আল্লাহর পক্ষ হয়ে নির্ধারিত করা হয়। কখনো কখনো মানুষের কৃতকর্মের ফলেও গজব হিসেবে এধরনের আবহাওয়া তৈরি হয়ে থাকে, হঠাৎ করে প্রাকৃতিক দুর্যোগ দেখা দেয়। এজন্য আমাদের আল্লাহর দেয়া বিধান পালনে সচেষ্ট হতে হবে। এই প্রচণ্ড গরমে মানুষ অসুস্থ হয়ে যাচ্ছে। হাসপাতাল গুলোতে অসুস্থ রোগীদের ভীড় ব্যাপক আকার ধারণ করেছে। আমরা দোয়া করছি আল্লাহ রাব্বুল আলামিন যেন বৃষ্টির মাধ্যমে সমগ্র দেশবাসীর ওপরে রহমত নাযিল করেন।

তিনি বলেন, গরম পরিস্থিতিতে আমাদের আশপাশে অবস্থান করা শ্রমজীবী মেহনতি মানুষদেরকে ভুলে গেলে চলবে না। তাদের সেবাসহ প্রয়োজনীয় ব্যবস্থাদি সরবরাহ করতে হবে। সুপেয় খাবার পানি, স্যালাইন, প্রাথমিক ওষুধসহ যাবতীয় উপকরণ এসব মানুষের হাতে তুলে দিতে হবে। প্রচণ্ড দাবদাহে আমরা জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যেগে আজ রাজধানীর পল্টন এলাকায় মেহনতি সকল মানুষের হাতে পানি তুলে দিচ্ছি। পাশাপাশি প্রচণ্ড গরমে জনগণের জন্য পথের বিভিন্ন স্থানে সুপেয় পানির ব্যবস্থাসহ প্রয়োজনীয় সেবা সহযোগিতা নিয়ে মানবতার পাশে থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement