২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


সরকারের মূলশক্তি জনগণ নয়, প্রভুরাষ্ট্র : সেলিমা রহমান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান - নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বলেছেন, বিএনপি বিদেশীদের কাছে ধর্ণা দেয় না। ওবায়দুল কাদের বলেছেন ‘বিএনপি ভারতের সাথে সম্পর্ক নষ্ট করছে’। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, বিদেশে আমার কোনো প্রভু নেই। দেশের জনগণই আমাদের শক্তি। কিন্তু বর্তমান সরকারের মূলশক্তি জনগণ নয়, প্রভুরাষ্ট্র।

তিনি বলেন, নির্বাচনের আগে ক্ষমতাসীনরা বলেছে, বিএনপি বিদেশীদের কাছে ধর্ণা দেয়। এখন ওবায়দুল কাদেরের কথায়ই প্রমাণ হয়েছে এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি, ভারতের দয়ায় জোর করে আবারো ক্ষমতায় এসেছে।

শুক্রবার লালবাগ পুরান থানার কেল্লার মোড়ে হৃদয় কমিউনিটি সেন্টারে চকবাজার থানা বিএনপি আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, আওয়ামী লীগ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে প্রশ্নবিদ্ধ করেছে। তারা নিজ স্বার্থে সবকিছু বিকিয়ে দিচ্ছে। জনগণের স্বার্থরক্ষা তাদের মূল উদ্দেশ্য নয়, মূল উদ্দেশ্য প্রভুরাষ্ট্রের স্বার্থ রক্ষা করা। তাই দমন-পীড়ন করে গণতন্ত্রকামী মানুষকে দমিয়ে রাখছে আওয়ামী লীগ।

তিনি বলেন, ষড়যন্ত্র করে জনগণের সাথে প্রতারণা করে রাষ্ট্রক্ষমতা দখল করে দেশে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে সরকার। এ থেকে দেশ ও জনগণকে রক্ষা করতে হলে প্রয়োজন জাতীয় ঐক্য। আসুন জাতীয় ঐক্য গড়ে তুলে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলন গড়ে তুলি।

২৪ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ফরিদউদ্দিন রানা, সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় এতে চকবাজার থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম রাসেল, ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক বদরুল আলম সুইট, যুবদল নেতা দেলোয়ার হাকিম বিল্পব, মনির খান হৃদয়, স্বেচ্ছাসেবক দল নেতা আনোয়ার হোসেন, ফয়শাল আহমেদ স্বাধীন, ছাত্রদল নেতা আফতাব ইয়াকিন, শফিকুল ইসলাম রুবেল, মহিলা দল নেতা ফারিয়া ফারুক মুক্তা, শাহিনাসহ ২৪ নম্বর ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ নারী আম্পায়ার নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে আসলে কী ঘটেছিল? কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান ৭ খুন মামলার রায় কার্যকরের দাবি পরিবার ও আইনজীবীদের জামালপুরে শ্রেণিকক্ষে ফ্যান খুলে পড়ে শিক্ষার্থী আহত নিজ নিজ ম্যাচে জয়ী হয়ে লা লিগায় শীর্ষ চারের আরো কাছাকাছি এ্যাথলেটিকো ও জিরোনা নাগরপুরে ট্রাক্টর-সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত

সকল