২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শাবিপ্রবির শিক্ষার্থীদের নামে মামলার প্রত্যাহার দাবি ছাত্রদলের

রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রদলের সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবি ও শিক্ষার্থীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকার রাজু ভাস্কর্যের পাদদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও তাদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এই দাবি জানায় সংগঠনটি।

সমাবেশে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘এই স্বৈরাচারী সরকারের আমলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থীদের নির্যাতনের শিকার হতে দেখেছি। অবশেষে আমরা দেখলাম শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা যখন তাদের যৌক্তিক দাবিতে আন্দোলন করছে, তখন শাবিপ্রবি ছাত্রলীগ ও পুলিশ প্রশাসন তাদের ওপর হামলা করেছে। তাদের আহত করা হয়েছে, তাদের ওপর নির্বিচারে গুলি চালানো হয়েছে, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। আমরা অবিলম্বে এই মামলা প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।’

শাবিপ্রবির শিক্ষার্থীদের দাবি, ভিসির পদত্যাগ না হলে, সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ভিসির পদত্যাগ নয় সরকারের পদত্যাগের দাবিতে সারাদেশে উত্তাল আন্দোলন গড়ে তুলবেন বলে ঘোষণা দেন তিনি।


আরো সংবাদ



premium cement