০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


করোনার দুর্যোগ মোকাবেলা

কৃষি, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের পৃষ্ঠপোষকতা জরুরি : নূরুল ইসলাম বুলবুল

- ছবি : সংগৃহীত

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল বলেছেন, কর্মসংস্থানের ক্ষেত্রে এখন সবচেয়ে বেশি জরুরি কৃষি, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের যথাযথ পৃষ্ঠপোষকতা। করোনার এই দুর্যোগ মোকাবেলায় জামায়াতে ইসলামী আত্মকর্মসংস্থান সৃষ্টি সহ একাধিক উদ্যোগ নিয়েছে।

তিনি বলেন, আমরা এ সব উদ্যোগের মধ্য দিয়ে আমরা আমাদের সীমিত সামর্থ নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থাকার চেষ্টা করছি। আশা করি আমাদের এই ক্ষুদ্র প্রয়াস বেকারত্ব দুরকরণ ও আত্মকর্মসংস্থান সৃষ্টিতে কিছুটা হলেও সহায়ক হবে।

রোববার বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে রাজধানীতে অসহায় ও দুঃস্থদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন নুরুল ইসলাম বুলবুল।

কোভিড-১৯-এ ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পুনর্বাসন ও আত্মকর্মসস্থান সৃষ্টির লক্ষ্যে রাজধানীর পল্টন এলাকায় অসহায় ও দুঃস্থদের মাঝে এই সেলাই মেশিন বিতরণ করা হয়।

সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামাল হোসাইন প্রমুখ।

নুরুল ইসলাম বুলবুল বলেন, আমরা এখন করোনাকালীন দুর্যোগ পার করছি। এই ধরনের দুর্যোগের কথা বাংলাদেশের মানুষ আগে কখনো চিন্তা করেনি। এই দুর্যোগে প্রায় সব শ্রেণী-পেশার মানুষই ক্ষতির সম্মুখীন হয়েছে। সরকারের অব্যবস্থাপনার ফলে এমনিতেই দেশের অর্থনীতি ধুঁকছিল। তার ওপর করোনা ভাইরাসের প্রভাবে মুখ থুবড়ে পড়েছে দেশের কর্মসংস্থান ও সামগ্রিক অর্থনীতি।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সরকার দেশ পরিচালনায় সুশাসন উপহার দিতে পারেনি। তারা আজ জনগনের মৌলিক চাহিদাগুলো পুরণ করতে পারছেনা। কোভিড-১৯ পরবর্তী সময়ে জনজীবন আরও কঠিন হয়ে পড়েছে। দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ। এমতাবস্থায় ইনসাফ ভিত্তিক ইসলামী সমাজব্যাবস্থা ছাড়া মানুষ তার ন্যায্য অধিকার ফিরে পাবে না। নারী পুরুষ সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে কোভিড-১৯ পরিস্থিতি উত্তরণে ভূমিকা রাখতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় ইসলামের সুমহান আদশের ভিত্তিতে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ গঠনের মাধ্যমে একটি সমৃদ্ধ দেশ ও জাতি উপহার দেয়া সম্ভব।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement