০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


গার্মেন্টস খুলে দেয়ায় সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন স্বাস্থ্যমন্ত্রী

গার্মেন্টস খুলে দেয়ায় সংক্রমণ বাড়ার আশঙ্কা করছেন স্বাস্থ্যমন্ত্রী - ছবি - সংগৃহীত

চলমান সর্বাত্মক লকডাউনের মধ্যে পোশাক ও শিল্পকারখানা খুলে দেয়ায় ফের করোনা সংক্রমণ বাড়বে বলে শঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার দুপুরে রাজধানীর মহাখালীর বিসিপিএস মিলনায়তনে প্রথমবর্ষের এমবিবিএস ক্লাসের (২০২০-২১) উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশঙ্কার কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ থেকে গার্মেন্টস খুলে দেয়ায় দেশের বিভিন্ন এলাকার মানুষ কর্মস্থলে যোগ দিয়েছেন। কিন্তু তারা স্বাস্থ্যবিধি মানেননি। ফলে করোনা সংক্রমণ আরো বাড়বে। জীবনের জন্য জীবিকার দরকার হয়। সরকারকে সবকিছুই ভাবতে হয়।

আগামী এক সপ্তাহে এক কোটি মানুষকে করোনা টিকার আওতায় নিয়ে আসা হবে জানিয়ে জাহিদ মালেক বলেন, ‘আগামী ৭ আগস্ট থেকে টিকার ক্যাম্প করা হবে। টিকার জন্য রেজিস্ট্রেশন করা লাগবে না। ভোটার আইডিকার্ড নিয়ে কেন্দ্রে গেলেই হবে। যাদের কার্ড নেই তাদের বিশেষ ব্যবস্থায় টিকা দেয়া হবে।’

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আলী নূর প্রমুখ বক্তব্য দেন। এসময় ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন বিএমএর সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন।


আরো সংবাদ



premium cement
পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের আরো ৮৮ বিজিপি সদস্য ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে স্বামী কারাগারে, ঘরে আত্মহত্যা স্ত্রীর সুন্দরবনের আগুন পুরো নিয়ন্ত্রণে আসেনি, কারণ যেসব প্রতিকূলতা হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড়ের সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনার ৩১ মে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে : শামসুল ইসলাম তাসকিনের পর সাইফুদ্দীনের আঘাত ঈশ্বরদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে আটক ১২ ইসরাইলে আল জাজিরার সম্প্রচার বন্ধ করবে নেতানিয়াহু সরকার নতুন করে মুক্তিযোদ্ধা হওয়ার জন্য আবেদনের সুযোগ নেই : মন্ত্রী প্রতিদ্বন্দ্বীর আনারস খেয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী

সকল