২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

হাফেজ আকরাম ফারুকের স্ত্রীর ইন্তেকালে জামায়াত আমীরের শোক

-

বিশিষ্ট লেখক, গবেষক ও বহু গ্রন্থের অনুবাদক হাফেজ আকরাম ফারুকের স্ত্রী আয়েশা ফারুক হেনার ইন্তেকালে করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান শনিবার এক শোকবাণী দিয়েছেন।

শোকবাণীতে তিনি বলেছেন, বিশিষ্ট লেখক, গবেষক ও বহু গ্রন্থের অনুবাদক হাফেজ আকরাম ফারুকের স্ত্রী আয়েশা ফারুক হেনা শনিবার সন্ধ্যায় করোনাসহ নানা রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। তিনি আল্লাহর পথে একজন নিবেদিতা প্রাণ গুণী নারী ছিলেন। তিনি নারী অঙ্গনে ইসলামের দাওয়াত সম্প্রসারণে আন্তরিক ভূমিকা পালন করেছেন।

শোকবাণীতে তিনি আরো বলেন, ‘ইসলামী আদর্শ প্রতিষ্ঠায় আয়েশা ফারুক হেনার ভূমিকা প্রেরণার উৎস হয়ে থাকবে। আমি তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করছি। আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাকে ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহখাতাগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলগুলোকে কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।’

শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

বীর মুক্তিযোদ্ধা মো: ইসমাইল হোসেনের মৃত্যুতে জামায়াতে ইসলামীর শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর জেলার প্রবীণ সদস্য (রুকন), জেলা শাখার সাবেক শূরা ও কর্মপরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো: ইসমাইল হোসেন শুক্রবার রাত সাড়ে ১০টায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গত কয়েক দিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তার এক মেয়ে রয়েছেন। শনিবার বেলা ১১টায় কাজী আজিম উদ্দিন কলেজ মাঠে জানাজা শেষে তাকে সিটি করপোরেশন কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়েছে।
বীর মুক্তিযোদ্ধা মো: ইসমাইল হোসেনের ইন্তেকালে ডা: শফিকুর রহমান এক শোকবাণী দিয়েছেন

বীর মুক্তিযোদ্ধা মো: ইসমাইল হোসেনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা: শফিকুর রহমান শনিবার এক শোকবাণী দিয়েছেন।

শোকবাণীতে তিনি বলেছেন, ‘মো: ইসমাইল হোসেনের ইন্তেকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ দাঈকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।’

শোকবাণীতে তিনি আরো বলেন, ‘আমি তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করছি। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলগুলো কবুল করে তাকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।’

জামায়াতে ইসলামীর শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়ন শাখার সাবেক সভাপতি, লালমনিরহাট জেলা শাখার সাবেক আমীর মাওলানা শামসুল হকের শ্যালক ও বিশিষ্ট পল্লী চিকিৎসক ডা: নুর মুহাম্মাদ শুক্রবার বিকাল ৫টায় বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রয়েছেন।

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিমের শোকবাণী

ডা: নুর মুহাম্মাদের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম শনিবার একটি শোকবাণী দিয়েছেন।

শোকবাণীতে তিনি বলেছেন, ডা: নূর মুহাম্মাদকে (রাহিমাহুল্লাহ) আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহগুলোকে ক্ষমা করে দিয়ে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলগুলো কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন।

এ সময় শোকবাণীতে তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement