০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


খালেদা জিয়ার সাথে আইনজীবীদের সাক্ষাৎ

খালেদা জিয়ার সাথে আইনজীবীদের সাক্ষাৎ - ছবি : সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে সাক্ষাত করেছেন তার আইনজীবী ও দলের যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। শনিবার রাতে গুলশানে খালেদা জিয়ার বাসায় গিয়ে তার সঙ্গে দেখা করেন এই আইনজীবী।

সাক্ষাতের পর বাড়ির গেটে সাংবাদিকদের সাথে তিনি বলেন, ম্যাডামের শারিরীক অসুস্থতা নিয়ে আলোচনা হয়েছে। তিনি অসুস্থ তার জরুরিভাবে চিকিৎসা প্রয়োজন। এসব বিষয়ে কথা হয়েছে।

জানা যায়, রাত সাড়ে সাতটায় গুলশানে খালেদা জিয়ার বাড়ি ফিরোজায় প্রবেশ করেন মাহবুব উদ্দিন খোকন। রাত সোয়া নয়টার দিকে তিনি সেখান থেকে বেড় হয়ে যান।

এর আগে গত মঙ্গলবার খালেদা জিয়ার স্থায়ী জামিন চেয়ে ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেন। স্বরাষ্ট্রমন্ত্রী তার সেই আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। এ সংক্রান্ত বিষয়েও মাহবুব উদ্দিন খোকন খালেদা জিয়ার সাথে কথা বলতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা গত ২৪ মার্চ স্থগিত করে সরকার। পরের দিন ২৫ মার্চ মুক্তি পেয়ে গুলশানের বাসায় ওঠেন খালেদা জিয়া।

মুক্তির শর্ত অনুযায়ী তিনি চিকিৎসার জন্য বিদেশে যেতে পারছেন না। ৬মাসের মধ্যে পাঁচ মাস অতিবাহিত হলেও চিকিৎসা শুরু হয়নি খালেদা জিয়ার। যেটুকু হচ্ছে বাসায় নিজস্ব চিকিৎসকের পরামর্শে।

তার চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়ার হাটুর চিকিৎসা এর আগে লন্ডনে করা হয়েছিল। হাটুর সেই জয়েন্টে ব্যাথার কারণে তিনি হাটাচলা করতে পারেন না। বিধায় তাকে পুনরায় বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দেয়া প্রয়োজন।

এসব বিষয়ে পারিবারিকভাবে সরকারের সাথে দেন দরবার চলছে। তবে দলের কেউ এ বিষয়ে গণমাধ্যমে কিছু বলতে আগ্রহী নয়।


আরো সংবাদ



premium cement
উত্তর কোরিয়ার প্রচারণা বিভাগের সাবেক প্রধানের মৃত্যু মুসলিম দেশগুলোর ঐক্য ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে পারে : প্রধানমন্ত্রী দোয়ারাবাজারে বিষপানে বৃদ্ধের মৃত্যু কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা পিরোজপুর জেলার শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাসির উদ্দিন ঘরের ক্লাব ফ্লুমিনেন্সে মনেন্সে ফিরছেন থিয়াগো সিলভা তথ্যপ্রযুক্তি খাতে নারীদের জন্য বিশেষ কোটা চালু করা হবে : পলক ভোটার উপস্থিতি কম তাই ঘুমাচ্ছি : পোলিং অ্যাজেন্ট সখীপুরে সিএনজি-মোটরসাইকেল সংঘর্ষে ব্যবসায়ী নিহত চ্যাম্পিয়ন্স লিগে বিদায়ের দায়ভার নিজের ওপর নিলেন এমবাপ্পে উত্তর কোরিয়া ও ইরানের মধ্যে জোট হচ্ছে?

সকল