০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ডিএনসিসি’র ৩০৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বাজেট ঘোষণা করছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম - ছবি : নয়া দিগন্ত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২০১৯-২০২০ অর্থবছরের জন্য তিন হাজার ৫৭ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে ডিএনসিসি’র অডিটরিয়ামে এই বাজেট ঘোষণা করেন মেয়র আতিকুল ইসলাম।

বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে এক হাজার এক শ’ ছয় কোটি ৪০ লাখ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে পাঁচ শ’ ৫১ কোটি ৪০ লাখ টাকা।

বাজেট বিবরণীতে দেখা যায়, নতুন ঘোষিত এই বাজেটে অন্যান্য খাতে আয় ধরা হয়েছে ৯ কোটি টাকা, সরকারি অনুদান অর্থাৎ থোক বরাদ্দ থেকে আয় ধরা হয়েছে পাঁচ কোটি টাকা। এছাড়া সরকারি ও বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প থেকে আয় ধরা হয়েছে মোট এক হাজার পাঁচ শ’ ৬৪ কোটি ২৪ লাখ টাকা।

অন্যদিকে বাজেটে রাজস্ব ব্যয়ের বাইরেও অন্যান্য খাতে ব্যয় দেখানো হয়েছে ১২ কোটি টাকা, নিজস্ব ও সরকারি অনুদান থেকে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে সাতশ’ ৭১ কোটি ১০ লাখ টাকা, সরকারী বৈদেশিক সাহায্যপুষ্ট প্রকল্প থেকে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে এক হাজার পাঁচ শ’ ৬৪ কোটি ৬৪ লাখ টাকা।

বাজেটে প্রারম্ভিক স্থিতি ধরা হয়েছে দুই শ’ ২৭ কোটি ২০ লাখ টাকা আর বাজেটের সমাপনী স্থিতি ধরা হয়েছে এক শ’ ৫৮ কোটি ১০ লাখ টাকা।


আরো সংবাদ



premium cement
রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম মুক্ত গণমাধ্যম সূচকে বাংলাদেশের অবনতি হচ্ছে কেন

সকল