৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


উপজেলা নির্বাচনের অভিজ্ঞতা নিতান্তই করুন : ওয়ার্কার্স পার্টি

- ছবি : সংগৃহীত

পঞ্চম ধাপের উপ দফা নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করা এবং ভোট প্রদানে জনগণের আস্থা ফিরিয়ে আনতে নির্বাচন কমিশনের দৃঢ় ভূমিকা ও নিজস্ব উদ্যোগ গ্রহণের জন্য আহ্বান জানিয়েছে সরকারের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টি নেতৃবৃন্দ।

তারা বলেন, গত চার দফা উপজেলা নির্বাচনের অভিজ্ঞতা নিতান্তই করুন।

রোববার বিকেলে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার জনাব কে এম নূরুল হুদার সাথে সাক্ষাত করে এ কথা বলেন।

তারা বলেন, গত চার দফা উপজেলা নির্বাচনের অভিজ্ঞতা নিতান্তই করুন। ঐ সব নির্বাচনে বাস্তব ঘটনার ফলে নির্বাচন সম্পর্কে জনগণ পরিপূর্ণ আস্থা হারিয়ে ফেলেছে। এ অবস্থা থেকে জনগণের আস্থা ফিরিয়ে আনতে নির্বাচন কমিশনকে আরো দৃঢ় ভূমিকা নিতে হবে।

প্রধান নির্বাচন কমিশনারকে তারা বলেন, পঞ্চম উপজেলা নির্বাচনে নির্বাচন কমিশনের নিজস্ব উদ্যোগ জনগণ দেখতে চায়। নির্বাচনকে অংশগ্রহণমুলক করতে এবং জনগণ যাতে অবাধে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে তা নিশ্চিত করার দায়িত্ব নির্বাচন কমিশনের। এ বিষয়ে তারা নির্বাচন কমিশনের দৃঢ় ভূমিকা প্রত্যাশা করেন।

প্রধান নির্বাচন কমিশনার আশ্বস্ত করে বলেন, নির্বাচনী আইনের অধীনে সকল ব্যবস্থা নির্বাচন কমিশন নিবে।


আরো সংবাদ



premium cement
আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’ ‘আনারসের পাতা থেকে সিল্কের জামদানি শাড়ি আশার আলো জাগাবে’ গাজীপুরে তীব্র তাপপ্রবাহের কারণে বেঁকে গেছে রেললাইন, ঢালা হলো পানি সিলেটে বহুতল ভবন থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার ফিলিস্তিনে আহত ও বাস্তুহারাদের জন্য আর্থিক সহায়তা

সকল