০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


আরেকটি পাতানো নির্বাচনের পথে হাঁটছে কমিশন : রিজভী

রুহুল কবির রিজভী আহমেদ - সংগৃহীত

'বর্তমান সরকারের চরম অনুগত নির্বাচন কমিশন দিয়ে কোনভাবেই সুষ্ঠু ভোট সম্ভব নয়। আরেকটি পাতানো নির্বাচনের পথে হাঁটছে কমিশন। এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ সৃষ্টি না হওয়ার জন্য প্রধান দায়ী নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।


তিনি বলেন, অত্যন্ত দুঃখের বিষয় হলো, একাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের পুরো দায়িত্ব পুলিশ বাহিনীর উপর অর্পন করেছে হুদা কমিশন। প্রায় সাড়ে ৬ লাখ নির্বাচনী কর্মকর্তার অধিকাংশই আওয়ামী লীগের দলীয় লোকদের বাছাই করে তালিকা প্রস্তুত করছে পুলিশ। ইতোমধ্যে সারাদেশে ৪১ হাজার প্রিজাইডিং অফিসারের তালিকা পুলিশ প্রস্তুত করে ফেলেছে।

এখন দুই লাখ সহকারী প্রিজাইডিং অফিসার ও চার লাখ পোলিং অফিসারের তালিকাও প্রস্তুত করার দায়িত্ব পুলিশই পালন করছে। পুলিশের প্রস্তুত করা তালিকা শুধুমাত্র চূড়ান্ত করার পথে তাবেদার বর্তমান নির্বাচন কমিশন। পুলিশ যে তালিকা প্রস্তুত করছে বা করেছে তার যথেষ্ট প্রমানাদি রয়েছে আমাদের কাছে। বিভিন্ন পত্র-পত্রিকায় ও অনলাইনে পুলিশ কর্তৃক নির্বাচনী কর্মকর্তাদের তালিকা প্রস্তুত করার খবর বড় করে প্রকাশিত হলে নখ-দন্তহীন কমিশন রহস্যজনক নীরবতা পালন করছে। ক্ষেত্র বিশেষে অস্বীকারও করছে। দিবালোকের মতো স্পষ্ট যে, জনগণের ভোটারাধিকার আবার হরণ করার জন্য নতুন চক্রান্তে মেতেছে সরকার ও নির্বাচন কমিশন।

রিজভী বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে খুলনায় সম্ভাব্য নির্বাচনী কর্মকর্তাদের তালিকা করেছে খুলনার হরিণটানা থানা পুলিশ। তালিকা প্রস্তুত করার আগে নির্বাচনী কর্মকর্তাদের বাড়ি বাড়ি তথ্য সংগ্রহ করা হয়েছে। সরকারবিরোধী কেউ থাকলে পুলিশের তালিকা থেকে নাম বাদ দেয়া হয়েছে। সেই তালিকায় দেখা গেছে, চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ৭৪ জন শিক্ষকের নাম। এদের ভেতরে ৬৩ জন বা ৮৫ শতাংশই আওয়ামী লীগ সমর্থক। একইভাবে সারাদেশে তালিকা প্রস্তুত করা হয়েছে। পুলিশের প্রস্তুত করা তালিকা পরবর্তিতে গণমাধ্যমকে সরবরাহ করা হবে।
সংবাদ সম্মেলনে রিজভী জানান,  বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সিদ্ধেশরীর বাসায় গতরাত আনুমানিক ২টা পোশাকধারী ও সাদা পোশাকের আইন শৃঙ্খলা বাহিনী তল্লাশীর নামে তছনছ করেছে। এছাড়া কালীগঞ্জেও তার গ্রামের বাড়ীতে পুলিশ তল্লাশীর নামে তান্ডব চালিয়েছে। 


আরো সংবাদ



premium cement
উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন বিশ্ব নেতৃত্বের অনুমোদনে চীনের চেয়ে এগিয়ে যুক্তরাষ্ট্র, বলছে গ্যালাপ জরিপ নাটোরে ট্রাক্টরের চাপায় একজন নিহত কুষ্টিয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের চেষ্টা ভারতে তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু, বিজেপি কি ব্যাকফুটে রাশিয়াকে আগামী ছয় বছর কোন পথে নিয়ে যাবেন পুতিন হামাসের অনুমোদিত গাজা যুদ্ধবিরতি প্রস্তাবে যা রয়েছে রাশিয়ার ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় জেলেনস্কি! জারি গ্রেফতারি পরোয়ানা হায়দরাবাদকে হারিয়ে আইপিএলে টিকে রইল মুম্বই যুক্তরাষ্ট্রে কোভিডের ‘ফ্লার্ট’ সংক্রমণ উত্তাল ইসরাইল, নেতানিয়াহুর বিদায় দাবি

সকল