৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


কলড্রপের ক্ষতিপূরণ ও অনাকাঙ্খিত ম্যাসেজ নিয়ন্ত্রণে সংসদীয় কমিটির সুপারিশ

-

মোবাইলে সময় অসময়ে অনাকাঙ্খিত ম্যাসেজ আসায় বিরক্তি প্রকাশ করে তা নিয়ন্ত্রণে বিটিআরসিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সাথে বিভিন্ন মোবাইল কোম্পানীর কলড্রপের জন্য গ্রাহকদের হয়রানী ও সমস্যা হওয়ার কারণে সময় ও আর্থিক ক্ষতির বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে কমিটি।

মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৮তম বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন, শওকত হাচানুর রহমান (রিমন), শেখ আফিল উদ্দিন এবং হোসনে আরা লুৎফা ডালিয়া অংশগ্রহণ করেন।

বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে যোগদান করেন। বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসির চেয়ারম্যান, বিটিসিএল, টেলিটক, বিকেশি, টেশিস, বিএসসিসিএলের ব্যবস্থাপনা পরিচালক, ডাক অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে কমিটি মোবাইল অপারেটরগুলোকে তাদের ম্যাসেজ সংখ্যা কমানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও কলড্রপের জন্য মোবাইল কোম্পানীগুলো কেন গ্রাহকদের ক্ষতিপূরণ দেবে না সে বিষয়ে বিটিআরসিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছে। WBN (ওয়াল্ড ব্রডব্যান্ড নেটওয়ার্ক ) প্রকল্প বর্তমান সরকারের মেয়াদের মধ্যে তড়িৎ গতিতে সম্পন্ন করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটি প্রত্যেক মোবাইল অপারেটরকে প্রতিবছর তাদের নিজস্ব অডিটর দ্বারা আর্থিক ও টেকনিক্যাল অডিট সম্পন্ন করে প্রতিবেদন আকারে বিটিআরসি ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নিকট জমা দেয়ার সুপারিশ করে। বৈঠকে দেশে ১৫ কোটি মোবাইল সিম উন্মুক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কমিটির তরফ থেকে ধন্যবাদ জানানো হয়।


আরো সংবাদ



premium cement
আমরা নিজের দেশেই অদৃশ্য : ভারতের মুসলিমরা যুদ্ধবিরতি আলোচনার মধ্যেই গাজায় ইসরাইলি হামলায় নিহত ৩৪ রাজনীতির মাঠে যেভাবে খেলছেন ইউসুফ পাঠান মার্কিন রণতরীতে হাউছিদের হামলা ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প

সকল