২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঝাঁকজমক আয়োজনে জাকারিয়া চৌধুরীকে সংবর্ধনা

প্রথিতযশা সাংবাদিকদের সাথে জাকারিয়া চৌধুরী (বাঁ দিক থেকে দ্বিতীয়) - ছবি : সংগৃহীত

ফেডারেশন অফ বাংলাদেশী অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা) চেয়ারপার্সন জাকারিয়া চৌধুরীকে সংবর্ধনা দিয়েছেন দেশের প্রথিতযশা সাংবাদিক, বুদ্ধিজীবী, ব্যবসায়ীক নেতা ও শোবিজ তারকারা। বৃহস্পতিবার রাতে রাজধানীর ঢাকা ক্লাবে এই সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সম্পাদক নঈম নিজাম, আমারদের নতুন সময় পত্রিকার সম্পাদক নাইমুল ইসলাম খান, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, এনটিভি ও এটিএন বাংলা'র (ইউএসএ) সিইও সৈয়দ হোসেন, বিশিষ্ট সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, বিনোদন বিচিত্রার সম্পাদক দেওয়ান হাবিব, এনার্জি এন্ড পাওয়ার ম্যাগাজিনের সম্পাদক মোল্লা আমজাদ হোসেন, সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজসহ দেশের প্রথিতযশা সাংবাদিকগণ।

কর্পোরেট ও ব্যবসায়ীক ব্যক্তিদের মধ্যে ছিলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন, বিজিএমই এর সাবেক ভাইস প্রেসিডন্ট মহসীন নীরু, সাবেক সিনিয়র জেল সুপার ফরমান আলী, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর নিজামুল হক ভূইয়া, ফোবানার আইকন রন হক ফোবানার স্বাগতিক কমিটির নিরাপত্তা বিষয়ক সাবকমিটির চেয়ারপার্সন দেওয়ান জমির, ফোবানা সম্মেলনের ষ্টেজ ম্যনেজম্যন্ট কমিটির চেয়ারম্যন আবু সরকার, ফোবানা সম্মেলনের আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়কারী কবি রাজু আলিম, বেক্সিমকো'র পরিচালক রফিকুল ইসলামসহ বিভিন্ন ব্যক্তিবর্গ। শোবিজ অঙ্গন থেকে ছিলেন, সুবর্না নওয়াদির, দ্রুব খান, ইবরার টিপু, শাহরিয়ার রাফাত, বিন্দু কণা, তামান্না প্রমিসহ আরো অনেকে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত গুণীজনরা জাকারিয়া চৌধুরীর নেতৃত্বের প্রশংসা করে বলেন, ফোবানা এবার ওয়াশিংটনে ৩৫তম সম্মেলন করতে যাচ্ছে। এতো বছরে ফোবানা দেশের মানুষের কাছে যতটা পরিচিতি ছিলো তা বহুগুণে বেড়ে গেছে জাকারিয়া চৌধুরী নেতৃত্বে আসার পর। তার বিনয়ী ব্যবহার আর যোগাযোগ দক্ষতা উত্তর আমেরিকার মতো দেশের মানুষের কাছেও ফোবানার পরিচিতি বাড়িয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে জাকারিয়া চৌধুরী বলেন, যারা এই হলরুমে আমাকে সংবর্ধনা দিতে উপস্থিত হয়েছেন আমি সবার প্রতি কৃতজ্ঞ। আপনাদের এই বিনয় আমার পাথেয় হয়ে থাকবে।

জাকারিয়া চৌধুরীর বক্তব্যের পরপরই সাংবাদিক নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে বরণ করে নিতে যান। এসময় ফোবানা চেয়ারপার্সন বলেন, ‘আমি আসলে আপনাদের হাত থেকে ফুল নেয়ার দুঃসাহস রাখি না। তাই আমি আপনাদের ফুল দিয়ে বরণ করতে চাই।’ এই বক্তব্যের পর করতালিতে মুখরিত হয়ে ওঠে পুরো হল রুম।

এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সংবর্ধনা অনুষ্ঠানের সমাপ্তি হয়।


আরো সংবাদ



premium cement
সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা

সকল