০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ইউক্রেনের ড্রোন হামলায় রুশ সাংবাদিক নিহত

রুশ বোমারু বিমান ভূপাতিত করার দাবি ইউক্রেনের

-

ইউক্রেনের নিপ্রোপেত্রোভস্ক অঞ্চলে বিমান হামলায় দুই শিশুসহ আটজন নিহত হওয়ার পর অভিযানে অংশ নেয়া রাশিয়ার একটি বোমারু বিমান গুলি করে নামানোর দাবি করেছে কিয়েভ। কিয়েভ জানিয়েছে, গতকাল শনিবার ভোররাতে নিপ্রো শহর ও এর আশপাশে বৃষ্টির মতো ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়, এতে বহু আবাসিক ভবন ও নগরীর প্রধান রেলস্টেশন ক্ষতিগ্রস্ত হয়।
অঞ্চলটির গভর্নর সের্হি লিসাক জানান, নিপ্রোতে তিনজন নিহত হয়েছে। এদের মধ্যে একজনের লাশ আংশিক ধ্বংস হওয়া একটি পাঁচতলা ভবনের ধ্বংসস্তূপ থেকে বের করা হয়েছে। নিকটবর্তী নিপ্রোপেত্রোভস্ক অঞ্চলের কয়েকটি এলাকায় আরো পাঁচজন নিহত হয়। নিহতদের মধ্যে ১৪ বছর বয়সী এক কিশোরী ও ৮ বছর বয়সী এক বালক রয়েছে বলে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা জানিয়েছেন।
কয়েক সপ্তাহ ধরে রাশিয়া ইউক্রেনের বিদ্যুৎ ও জ্বালানি অবকাঠামো লক্ষ্য করে দূরপাল্লার বিমান হামলা জোরদার করেছে। যুদ্ধক্ষেত্রে ইউক্রেনের সেনা অবস্থানের পেছনে চালানো এসব হামলার মাধ্যমে কিয়েভের ওপর চাপ বাড়াচ্ছে রাশিয়া, একই সাথে পূর্ব দিক থেকে রুশ বাহিনীগুলো ধীরে ধীরে অগ্রসর হচ্ছে। রাশিয়া বেসামরিকদের ওপর হামলা চালানোর অভিযোগ অস্বীকার করে বলেছে, জ্বালানি অবকাঠামো একটি বৈধ লক্ষ্যস্থল।
রুশ সাংবাদিক নিহত
ইউক্রেনীয় ড্রোন হামলায় সেমিওন এরেমিন নামের এক রুশ সাংবাদিক নিহত হয়েছেন। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে শুক্রবার ইউক্রেনীয় সেনাবাহিনীর ড্রোন হামলায় নিহত হন তিনি। নিহত এই সাংবাদিক রাশিয়ার দৈনিক ইজভেস্টিয়ায় কর্মরত ছিলেন। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যমটি।


আরো সংবাদ



premium cement