০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ট্রাম্পের বিচার চলাকালীন আদালতের বাইরে গায়ে আগুন এক ব্যক্তির

-

যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের যে আদালতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার চলছে, সেই আদালত কক্ষের বাইরে শুক্রবার গায়ে আগুন দিয়েছেন এক ব্যক্তি। প্রত্যক্ষদর্শীরা এ কথা জানিয়েছেন। গায়ে আগুন দেয়া ব্যক্তি মারা গেছেন। ঘটনাস্থল থেকে এক প্রত্যক্ষদর্শী বলেন, আদালতকক্ষ থেকে চলে আসা রাস্তা ধরে ওই ব্যক্তি হেঁটে পার্কে আসেন। বাতাসে প্রচারপত্র ছুড়ে দিচ্ছিলেন তিনি। এরপর ব্যাকপ্যাক থেকে একটি ক্যান বের করে শরীরে দাহ্য পদার্থ ঢেলে আগুন জ্বালিয়ে দেন।
কয়েক মিনিট ধরে ওই ব্যক্তি অগ্নিদগ্ধ হন। সিএনএনের এক সাংবাদিক বলেছেন, তিনি ‘পুরোপুরি ভস্ম হয়ে যাওয়া একজন মানুষ’ দেখেছেন। গায়ে আগুন দেয়ার কারণ কী তা জানা যায়নি। এক প্রত্যক্ষদর্শী বলেছেন, তরল পদার্থে শরীর ভেজানোর আগে সেই ব্যক্তি একেবারে শান্ত ছিলেন। আগুন নেভাতে এক পুলিশ কর্মকর্তা মাটিতে আগুন নিরোধক ছড়িয়েছিলেন। সেখানে পুড়তে থাকা একটি ব্যাকপ্যাক এবং একটি গ্যাসের ক্যান দেখা গেছে।
ঘটনার পর তদন্তকারীরা ওই ব্যক্তির ছোড়া প্রচারপত্র সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন। একটি প্রচারপত্র রয়টার্স সাংবাদিকদের নজরে এসেছে। তাতে ‘শয়তান ধনকুবেরদের’ কথা উল্লেখ করা হয়েছে এবং জনগণকে এই দুর্নীতি সামনে নিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। তবে তাতে ট্রাম্পের নাম উল্লেখ নেই।


আরো সংবাদ



premium cement