০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ক্ষেপণাস্ত্র ঘাটতির কারণে রুশ হামলা ঠেকানো যাচ্ছে না : জেলেনস্কি

-

ইউক্রেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার ক্ষেত্রে আবারো অস্ত্রশস্ত্র ঘাটতির কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, ক্ষেপণাস্ত্র ঘাটতির কারণে গত সপ্তাহে রাশিয়ার চালানো একটি বড় হামলা ঠেকানো যায়নি। মঙ্গলবার (১৬ এপ্রিল) মার্কিন সংবাদমাধ্যম পিবিএসকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।
এর আগেও ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় ক্ষেপণাস্ত্রসহ নানা ঘাটতি নিয়ে একাধিক সতর্কবার্তা দেয় কিয়েভ প্রশাসন। দেশটির সেনাবাহিনী জানিয়েছে, রাশিয়া দেশটির জ্বালানি ব্যবস্থায় হামলা জোরদার করার পর তারা সেই হামলা ঠেকাতে হিমশিম খাচ্ছে।
অস্ত্র ঘাটতির কারণে দুর্বল হয়ে পড়া ইউক্রেনকে আরো দুর্বল করতে এবং রাশিয়ার অভ্যন্তরে চালানো হামলার জবাব দিতে গিয়ে মস্কো এখন কিয়েভের বড় বড় জ্বালানি অবকাঠামোতে হামলার দিকে জোর দিয়েছে। গত সপ্তাহেও রুশ হামলায় রাজধানী কিয়েভ অঞ্চলের একটি বৃহত্তম বিদ্যুৎকেন্দ্র ট্রাইপিলস্কা তাপ বিদ্যুৎকেন্দ্র বিধ্বস্ত হয়। জেলেনস্কি বলেন, আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষেপণাস্ত্রের ঘাটতির কারণে ট্রাইপিলস্কা তাপ বিদ্যুৎকেন্দ্রে চালানো হামলা পুরোপুরি প্রতিহত করা যায়নি। হামলায় রাশিয়া ১১টি ক্ষেপণাস্ত্র ব্যবহার করে। ইউক্রেন রাশিয়ার সাতটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করে; কিন্তু বাকি চারটির কারণে ট্রাইপিলস্কা ধ্বংস হয়ে যায়।


আরো সংবাদ



premium cement