০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


মস্কো হামলায় এখনো প্রায় ১০০ নিখোঁজ

-

মস্কোর কাছে ক্রোকাস সিটি হলে ভয়াবহ সন্ত্রাসী হামলার এক সপ্তাহ পেরোতে চললেও এখনো নিখোঁজ রয়েছেন প্রায় ১০০ জন। রুশ সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। সরকারি পরিসংখ্যান অনুসারে, ক্রোকাস সিটি হলে গত ২২ মার্চের সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৪০ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা ১৮২ জন।
কিন্তু রুশ সংবাদমাধ্যম বাজা জানিয়েছে, ওই হামলা ঘটনার পর থেকে এখনো অন্তত ৯৫ জন নিখোঁজ রয়েছেন। স্বজনদের অনুরোধের পরিপ্রেক্ষিতে জরুরি সেবা সংস্থাগুলোর করা তালিকায় এদের নামও অন্তর্ভুক্ত করা হয়েছে।
এই তালিকায় এমন লোক রয়েছেন, যাদের সাথে সন্ত্রাসী হামলার পর থেকে আত্মীয়রা যোগাযোগ করতে পারছেন না, কিন্তু তাদের নাম আহত এবং নিহতদের তালিকায় নেই। তাদের মধ্যে কিছু লোক মারা গেছেন, তবে এখনো তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।
রাশিয়ার তদন্তকারীরা জানিয়েছেন, কালাশনিকভ স্বয়ংক্রিয় অস্ত্র ব্যবহার করে চার বন্দুকধারী এই হামলা চালিয়েছিল।
ঘটনাস্থল থেকে পাঁচ শতাধিক গুলির খোসা পাওয়া গেছে। গত শুক্রবার ক্রোকাস সিটি হলের ওই কনসার্টে সোভিয়েত যুগের রক গ্রুপ ‘পিকনিক’ পারফর্ম করার কথা ছিল। এটি দেখতে হাজির হয়েছিলেন প্রায় ৬ হাজার ২০০ দর্শক।
কিন্তু কনসার্ট শুরুর হওয়ার কিছুক্ষণ আগেই হামলা শুরু হয়। গুলির পাশাপাশি ভবনটিতে আগুনও ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। বাজা জানিয়েছে, ভবনটির ছাদ ধসে পড়ার আগ মুহূর্তে সেখানে হয়তো দুই শতাধিক মানুষ ছিল। জরুরি সেবা সংস্থাগুলো ওই সময়ের ভিডিও ফুটেজ পর্যালোচনা করেছে।


আরো সংবাদ



premium cement
পাবনায় পরাজিত প্রার্থীর অর্ধশত সমর্থকদের বাড়িতে হামলা, মুক্তিযোদ্ধাসহ আহত ৫ অ্যাডভোকেট মোহাম্মদ আলীর মৃত্যুতে মাগুরায় স্মরণ সভা সিরাজগঞ্জে হেরোইন রাখার দায়ে ২ যুবকের যাবজ্জীবন রেডি টু কুক ফিশ বাজারজাতকরণে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ এসওইগুলোকে শেয়ার বাজারে তালিকাভুক্ত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণে প্রধানমন্ত্রীর নির্দেশ ১৭ ভরি স্বর্ণসহ আঙ্গুল কাটা গ্রুপের ৩ সদস্য গ্রেফতার একমাত্র সন্তানকে হারিয়ে বাকরুদ্ধ বিমান দুর্ঘটনায় নিহত পাইলট জাওয়াদের মা প্রাণ বাঁচাতে রাফাহ ছেড়ে চলে গেছে ৮০ হাজার মানুষ সৌদি আরবে পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত নাটোরে ১৫ মে থেকে আম ও ২০ মে থেকে লিচু আহরণ

সকল