২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আন্তঃবিশ্ববিদ্যালয় পুঁজিবাজার বিনিয়োগ প্রতিযোগিতা অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

সিটি ব্রোকারেজ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ইডব্লিউইউ ইনভেস্টমেন্ট অ্যান্ড ফাইনান্স ক্লাব (ইডব্লিউআইএফসি) আয়োজিত‘সিটি ব্রোকারেজ লিমিটেড প্রজেন্টস নেক্সটর’ বাংলাদেশে অনুষ্ঠিত প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় রিয়েল-টাইম বিনিয়োগ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠিত হয়েছে

রোববার (৫ মে) ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি’র অডিটোরিয়ামে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান (সিনিয়র সচিব) অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। প্রোগ্রাম চেয়ার ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রাক্তন গভর্নর ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. শামস্ রহমান, সিটি ব্রোকারেজ লিমিটেডের ব্যবস্থাপনা-পরিচালক ও সিইও মিসবাহ উদ্দিন আফফান ইউসুফ।

তিন মাসব্যাপী এই প্রতিযোগিতায় ২৬টি বিশ্ববিদ্যালয়ের ২৪৪টি দল এবং ৭৩২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার অংশ হিসেবে মূলধন বাজারের বিভিন্ন পেশাদারদের দ্বারা কয়েকটি কর্মশালা পরিচালিত হয়।

গ্র্যান্ড ফাইনালে ঢাবি, আইবিএ, এনএসইউ, ব্র্যাক, বিইউপি এবং ইডব্লিউইউ-এর ৭টি দল অংশগ্রহণ করে। এই দলগুলি সিবিএল-এর সাথে বিও অ্যাকাউন্ট খুলে সিবিএল-এর অত্যাধুনিক অনলাইন ট্রেডিং প্ল্যাটফর্ম‘সিটি ইনফিনিটি’র সাথে রিয়েল-টাইম ট্রেডিং পরিচালনা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিম‘ডাম্ব মানি’ এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হিসেবে আবির্ভূত হয়। প্রথম রানার-আপ হিসেবে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) এর‘টিম কুইন্টেসেনশিয়াল’ এবং দ্বিতীয় রানার-আপ হিসাবে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এর টিম‘আর্কটিক ওলভস’ স্থান করে নেয়।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
সর্বজনীন পেনশন স্কিম ‘চাপিয়ে দেয়ার’ নিন্দা রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির দল আড়াইহাজারে ডাকাতি করতে গিয়ে গণধর্ষণ, গ্রেফতার ৪ কেমন ছিল রাইসির ব্যক্তিগত ও কর্মজীবন ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের রাইসির মৃত্যুতে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্টের শোক ঝালকাঠিতে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা টানা চতুর্থবার প্রিমিয়ার লিগ শিরোপা জিতে ম্যান সিটির রেকর্ড ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অবিলম্বে ১০ম ওয়েজবোর্ডে গঠনের দাবি বিএফইউজের হযরত পালনপুরী রহ:, জীবন ও কর্ম

সকল