২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কানাডার বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা ইরানের

-

কানাডার একটি প্রতিষ্ঠান ও আট ব্যক্তির বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা আরোপ করেছে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবাদে সমর্থন এবং ইরানের বিরুদ্ধে সহিংসতা উসকে দেয়ার অভিযোগ আনা হয়েছে। এক বিবৃতিতে দেশটির মন্ত্রণালয় জানিয়েছে, ইরানের ইসলামী শাসনব্যবস্থা বিরোধী সন্ত্রাসী মুনাফেকিন গোষ্ঠীর প্রতি সমর্থন এবং ইরানি জনগণের বিরুদ্ধে সহিংসতা ও সন্ত্রাস উসকে দেয়ার অপরাধে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সন্ত্রাসী মুনাফেকিন গোষ্ঠী নিজেকে পিপলস মুজাহেদিন বা এমকেও নামে পরিচয় দেয়।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, নিষেধাজ্ঞার কালো তালিকায় অন্তর্ভুক্ত কানাডার প্রতিষ্ঠান ও ব্যক্তিরা ইরানের বিরুদ্ধে ভুল তথ্য ছড়িয়েছে এবং ইরানি জনগণের বিরুদ্ধে নিপীড়নমূলক নিষেধাজ্ঞা কঠোর করতে সাহায্য করেছে। এতে আরো বলা হয়, কানাডা সরকার সন্ত্রাসী গোষ্ঠী এমকেওকে সমর্থন ও এটির ইরানবিরোধী অপতৎপরতা অবাধে চালিয়ে যাওয়ার সুযোগ করে দিয়ে সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধ করার আন্তর্জাতিক বাধ্যবাধকতা লঙ্ঘন করেছে।


আরো সংবাদ



premium cement
যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

সকল