২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রাশিয়ায় ফিরলেই গ্রেফতার হচ্ছেন নাভালনি

-

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কঠোর সমালোচক অ্যালেক্সাই নাভালনি রাশিয়াতে ফিরলে তাকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছে দেশটির কারা কর্তৃপক্ষ। বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকার সময়ে একটি মামলায় হাজিরা দেয়া থেকে বিরত থাকায় তাকে গ্রেফতারের ঘোষণা দেয়া হয়েছে। আগামীকাল রোববার তার মস্কো ফেরার কথা রয়েছে। ধারণা করা হচ্ছে বিমান থেকে নামার পরই তাকে আটক করা হবে।
গত আগস্টে বিষ প্রয়োগের ফলে নাভালনি অসুস্থ হয়ে পড়েন। কোমায় চলে গেলে দুই দিন পরে তাকে জার্মানি নিয়ে যাওয়া হয়। দীর্ঘ দিন চিকিৎসার পর এখন অনেকটাই সুস্থ। জার্মানি, ফ্রান্স ও সুইডেনের ল্যাবে পরীক্ষা করে নাভালনিকে বিষ প্রয়োগের সত্যতা প্রমাণিত হলেও তা মানতে নারাজ ক্রেমলিন। ২০১৪ সালে একটি মামলায় নাভালনিকে দোষী সাব্যস্ত করে আদালত। ওই মামলায় প্যারোলে থাকলেও চিকিৎসাধীন অবস্থায় হাজিরা দিতে ব্যর্থ হন তিনি। এবারে তাকে ওই মামলায় গ্রেফতারের ঘোষণা দিয়েছে রুশ কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল