১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


আফগানিস্তানে বোমা হামলা

নিরাপত্তা বাহিনীর ৩৪ সদস্য নিহত

-

আফগানিস্তানে একটি গাড়িবোমা হামলায় কমপক্ষে ৩৪ জন আফগান নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছেন। কর্মকর্তারা বলেছেন, বিস্ফোরণের তীব্রতা কারণে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। গতকাল রোববার দেশটির কেন্দ্রীয় প্রদেশ গজনীতে এই হামলার ঘটনা ঘটে। গজনীর প্রাদেশিক হাসপাতালের পরিচালক বাজ মোহাম্মদ হেমাত জানিয়েছেন, এখন পর্যন্ত ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরো ২৪ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ‘নিহতরা সবাই নিরাপত্তাকর্মী’ বলে জানিয়েছেন তিনি।
স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, ধারণা করা যাচ্ছে হামলার লক্ষ্যবস্তুই ছিল ওই এলাকায় অবস্থানরত আফগান নিরাপত্তা বাহিনীর ঘাঁটি। এতে কমপ্লেক্সের আশপাশের বেসামরিক আবাসগুলোর ব্যাপক ক্ষতি করেছে। আশঙ্কা করা হচ্ছে সেখান থেকে আরো বেশি হতাহতের খবর আসতে পারে।
এ দিকে এখন পর্যন্ত কেউ হামলাটির দায় স্বীকার করেনি। তবে এটি গাড়িবোমা বিস্ফোরণ ছিল বলে নিশ্চিত করেছেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান। আফগানিস্তানে গত কয়েক মাস ধরে তালেবানের সাথে সরকারের শান্তি আলোচনা চলতে থাকলেও বেশ কয়েকটি গাড়িবোমা হামলার ঘটনা ঘটেছে। তবে চলমান সহিংসতা বন্ধ করতে বিভিন্ন দেশ এবং প্রতিষ্ঠান আফগান সরকার এবং তালেবানদের অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে।


আরো সংবাদ



premium cement