০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


অর্থের কাছে বিক্রি হবে না প্রতিরোধ আন্দোলন : ইসমাইল হানিয়া

মসজিদে অগ্নিসংযোগ ইহুদিবাদীদের পতনের ইঙ্গিত : হামাস

-

ফিলিস্তিনের পশ্চিম তীরে একটি মসজিদে আগুন দেয়ার পর ইসরাইলের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ইসলামী প্রতিরোধ আন্দোলন বা হামাস। সংগঠনের মুখপাত্র হাজিম কাসিম বলেছেন, ইহুদিবাদীদের এই হিংস্র পদক্ষেপ প্রমাণ করে অন্য ধর্মের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই। তারা মানবীয় মূল্যবোধের পরোয়া করে না। আর এসবই তাদের পতনের ইঙ্গিত দিচ্ছে।
তিনি পশ্চিম তীরের অধিবাসীদের ঐক্যবদ্ধভাবে এ ধরনের তৎপরতা মোকাবেলার আহ্বান জানিয়েছেন।
সোমবার ইসরাইলের ইহুদিরা আল-বির আল-সান মসজিদে আগুন দেয়। শহরটি জেরুসালেম আল-কুদস শহর থেকে ১৫ কিলোমিটার উত্তরে। মসজিদে আগুন লাগানোর আগে তারা আরব ও ফিলিস্তিনিদের বিরুদ্ধে বর্ণবাদী স্লোগান দেয়। ফিলিস্তিনের আওকাফ ও ধর্মবিষয়ক মন্ত্রণালয় এ ঘটনার নিন্দা ও সমালোচনা করেছে। মন্ত্রণালয় বলেছে, এর মাধ্যমে তেল আবিবের বর্ণবাদী চরিত্র আবারো প্রকাশ হয়েছে। ফিলিস্তিনি জরুরি সেবা বিভাগের একজন কর্মকর্তা বলেছেন, ভোরের দিকে মসজিদের জানালা দিয়ে ভেতরে বিস্ফোরক তরল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়। এ দিকে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস কোনো অর্থের কাছে বিক্রি হবে না বলে ঘোষণা করেছেন দলটির রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া। কাতারের আল-লুসাইল পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, তার সংগঠন অস্ত্র সমর্পণের শর্তে পশ্চিমা দেশগুলোর কাছ থেকে উন্নয়ন তহবিল হিসেবে দেড় হাজার কোটি ডলার গ্রহণের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

 


আরো সংবাদ



premium cement
ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি ভালুকায় গৃহবধূকে হত্যার মামলায় শাশুড়ি গ্রেফতার রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ভিসা জটিলতায় আয়ারল্যান্ড সিরিজে অনিশ্চিত আমিরের জামালপুরে অ্যাজেন্টদের মারধরের অভিযোগ, আহত ৩ ট্রাম্পের সাথে যা ঘটেছিল পর্ন তারকা স্টর্মির মধ্য বয়স থেকে যে অভ্যাসগুলো আপনার আয়ু বাড়াবে শাল্লায় ২ চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ, কারাগারে ৪ পররাষ্ট্রমন্ত্রীর সাথে যুক্তরাজ্যের এফসিডিও'র ইন্দো-প্যাসিফিক প্রতিমন্ত্রীর সাক্ষাৎ রাফায় ইসরাইলকে আন্তর্জাতিক আইন মেনে চলতে হবে : রাশিয়া মিরসরাইয়ে জাল ভোট, ৩ নির্বাচনী কর্মকর্তা আটক

সকল