২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


অর্থের কাছে বিক্রি হবে না প্রতিরোধ আন্দোলন : ইসমাইল হানিয়া

মসজিদে অগ্নিসংযোগ ইহুদিবাদীদের পতনের ইঙ্গিত : হামাস

-

ফিলিস্তিনের পশ্চিম তীরে একটি মসজিদে আগুন দেয়ার পর ইসরাইলের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ইসলামী প্রতিরোধ আন্দোলন বা হামাস। সংগঠনের মুখপাত্র হাজিম কাসিম বলেছেন, ইহুদিবাদীদের এই হিংস্র পদক্ষেপ প্রমাণ করে অন্য ধর্মের প্রতি তাদের কোনো শ্রদ্ধাবোধ নেই। তারা মানবীয় মূল্যবোধের পরোয়া করে না। আর এসবই তাদের পতনের ইঙ্গিত দিচ্ছে।
তিনি পশ্চিম তীরের অধিবাসীদের ঐক্যবদ্ধভাবে এ ধরনের তৎপরতা মোকাবেলার আহ্বান জানিয়েছেন।
সোমবার ইসরাইলের ইহুদিরা আল-বির আল-সান মসজিদে আগুন দেয়। শহরটি জেরুসালেম আল-কুদস শহর থেকে ১৫ কিলোমিটার উত্তরে। মসজিদে আগুন লাগানোর আগে তারা আরব ও ফিলিস্তিনিদের বিরুদ্ধে বর্ণবাদী স্লোগান দেয়। ফিলিস্তিনের আওকাফ ও ধর্মবিষয়ক মন্ত্রণালয় এ ঘটনার নিন্দা ও সমালোচনা করেছে। মন্ত্রণালয় বলেছে, এর মাধ্যমে তেল আবিবের বর্ণবাদী চরিত্র আবারো প্রকাশ হয়েছে। ফিলিস্তিনি জরুরি সেবা বিভাগের একজন কর্মকর্তা বলেছেন, ভোরের দিকে মসজিদের জানালা দিয়ে ভেতরে বিস্ফোরক তরল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়া হয়। এ দিকে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস কোনো অর্থের কাছে বিক্রি হবে না বলে ঘোষণা করেছেন দলটির রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া। কাতারের আল-লুসাইল পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, তার সংগঠন অস্ত্র সমর্পণের শর্তে পশ্চিমা দেশগুলোর কাছ থেকে উন্নয়ন তহবিল হিসেবে দেড় হাজার কোটি ডলার গ্রহণের প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল