০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


নিজেকে রক্ষার অধিকার সৌদির রয়েছে : পম্পেও

-

সৌদি আরবের নিজেকে রক্ষার অধিকারে যুক্তরাষ্ট্রের সমর্থন রয়েছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তিনি বলেন, ইরানের আচরণ সহ্য করা হবে না। সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সাথে বেঠকের পর বৃহস্পতিবার নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে এমন কথা বলেন মার্কিন শীর্ষ কূটনীতিক।
পম্পেও ও বিন সালমান ইরানের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের এগিয়ে আসার গুরুত্ব নিয়েও আলোচনা করেছেন। তারা ঐকমত্যে পৌঁছেছেন যে, ইরানকে তাদের আক্রমণাত্মক ও বেপরোয়া স্বভাবের জন্য চরমমূল্য দিতে হবে।
সৌদি আরবের দু’টি তেল স্থাপনায় শনিবারের হামলার নিন্দা জানিয়ে এ ঘটনায় আরো তদন্ত করতে আন্তর্জাতিক বিশ্লেষকদের উপসাগরীয় দেশটিতে আমন্ত্রণ জানিয়েছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। তিনি বলেন, আঞ্চলিক স্থিতিশীলতা নষ্ট করতে এবং বৈশ্বিক তেল সরবরাহ ও অর্থনীতিকে ব্যাহত করতেই রাষ্ট্রীয় তেল স্থাপনায় এই হামলা। তা ছাড়া জেদ্দা যাওয়ার পথে সাংবাদিকদের পম্পেও বলেন, সৌদি তেল স্থাপনায় হামলা যুদ্ধের শামিল এবং এ হামলা চালিয়েছে ইরানিরা।


আরো সংবাদ



premium cement
সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন ও নির্যাতন বন্ধের দাবি বিএফইউজে-ডিইউজের সব আদালতে ওয়ান স্টপ সার্ভিস বাস্তবায়ন করা হবে : প্রধান বিচারপতি ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকের ওপর আক্রমণ ন্যক্কারজনক : স্বাস্থ্যমন্ত্রী নারীর বিরুদ্ধে সহিংসতা : অস্ট্রেলিয়ায় পর্ন সাইটেও নজরদারি গাজা যুদ্ধে আরো ৩৩ জনের মৃত্যু : নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৬৮ ভিয়েতনামে কাঠের কারখানায় বিস্ফোরণে নিহত ৬ দক্ষিণ চীনে সড়ক ধসে ১৯ জন নিহত মে দিবসে বাংলাদেশের শ্রমিকদের আক্ষেপ রাজশাহীতে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবক নিহত, আহত ২ পাকুন্দিয়ায় বিএনপির লিফলেট ও পানি বিতরণ বাগাতিপাড়ায় পথচারীদের মাঝে ছাত্রদলের পানি, স্যালাইন বিতরণ

সকল