২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


জাপানে দলীয় নেতৃত্ব নির্বাচনে অ্যাবে বিজয়ী

-

প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে তার মতাসীন দলের নেতা হিসেবে পুনঃনির্বাচনে বিজয়ী হয়েছেন। এর মধ্য দিয়ে তিনি জাপানের দীর্ঘ দিন দায়িত্ব পালন করা প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন এবং সংবিধান সংস্কারের েেত্র তার স্বপ্ন বাস্তবরূপ লাভ করতে যাচ্ছে।
লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির নেতা নির্বাচনে ৬৩ বছর বয়সী রণশীল এ নেতা ৫৫৩ ভোট পেয়ে জয়ী হন। অন্য দিকে নির্বাচনে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক প্রতিরামন্ত্রী শিজারু ইশিবা ২৫৪ ভোট পান। জাপানের আইনপ্রণেতা ও দলের সদস্যরা এ নির্বাচনে ভোট দেন। আবে ২০১২ সালে দ্বিতীয় দফায় মতায় আসেন। প্রতিশ্রুতি দেন অর্থনীতি ও প্রতিরা ব্যবস্থা মজবুত করার। আবের আগে জাপানে সবচেয়ে বেশি সময় ধরে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন তারো কাতসুরা। তিনি বিংশ শতাব্দীর শুরুর দিকে জাপানের প্রধানমন্ত্রী ছিলেন। টানা ২,৮৮৬ দিন ধরে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন কাতসুরা।


আরো সংবাদ



premium cement
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই নোয়াখালীতে ফের নতুন গ্যাস কূপের সন্ধান, খনন উদ্বোধন বরিশালে তীব্র তাপদাহে ৩ স্কুলছাত্রী অসুস্থ বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১ ভারতে মসজিদের ভেতর ইমামকে পিটিয়ে হত্যা তীব্র গরমে কাঁঠালিয়ায় এক শিক্ষার্থী অসুস্থ

সকল