১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


লোকসভা ভোটের মধ্যেই দিল্লির কংগ্রেস প্রধানের পদত্যাগ

-

ভারতজুড়ে ১৮তম লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। তৃতীয় দফার ভোটের আগেই দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসে দেখা দিলো ভাঙন। গতকাল রোববার পদত্যাগ করলেন দিল্লি কংগ্রেসের সভাপতি অরবিন্দর সিং লাভলি। দিল্লিতে আম আদমি পার্টির সাথে কংগ্রেসের জোট বাধার কারণেই ক্ষোভ থেকে পদত্যাগ করেছেন তিনি। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিল। তা সত্ত্বেও তারা ‘ইন্ডিয়া’ জোটে আম আদমি পার্টির সাথে জোট বেঁধেছে।

পদত্যাগ পত্রে লাভলি লিখেছেন, যে দল কংগ্রেসের বিরুদ্ধে মিথ্যা দুর্নীতির অভিযোগ এনে তৈরি হয়েছে, তাদের সাথে জোটের সম্পূর্ণ বিরোধী ছিল দিল্লি কংগ্রেস ইউনিট। এরপরও দল সিদ্ধান্ত নেয় দিল্লিতে আম আদমি পার্টির সাথে জোট বাধার। তাই কংগ্রেসের হাত ছাড়লেন অরবিন্দর সিং লাভলি। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়েগকে লেখা চিঠিতে তিনি আরো অভিযোগ করেছেন, তাকে কাজ করতে বাধা দেয়া হতো। দিল্লির কংগ্রেস প্রধান হিসেবে তার নেয়া একাধিক সিদ্ধান্ত দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বাতিল বা খারিজ করে দিতেন। কংগ্রেসের দিল্লি ইউনিটে কাউকে নিয়োগ করতেও দেয়া হয়নি।

গত বছরের আগস্ট মাসে অরবিন্দর সিং লাভলিকে দিল্লি কংগ্রেসের সভাপতি হিসেবে নিয়োগ করা হয়েছিল। দিল্লিতে মোট ৭টি লোকসভা কেন্দ্র রয়েছে। কংগ্রেস ও আম আদমি পার্টি প্রথমে ৭টি আসনে একাই লড়াই করার কথা বললেও, শেষ অবধি ইন্ডিয়া জোটের স্বার্থে আসন ভাগাভাগিতে রাজি হয়। আম আদমি পার্টি লড়ছে ৪টি আসনে এবং কংগ্রেস ৩টি আসনে লড়ছে।


আরো সংবাদ



premium cement