Naya Diganta

চসিক নির্বাচনে চলছে ভোট ডাকাতির নগ্নতা : শাহাদাত হোসেন

চসিক নির্বাচনে চলছে ভোট ডাকাতির নগ্নতা : শাহাদাত হোসেন

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট ডাকাতির নগ্নতা জনগণ প্রত্যক্ষ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডা: শাহাদাত হোসেন। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর বাকলিয়াস্থ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে ভোট দেয়ার পর প্রতিক্রিয়ায় তিনি এই অভিযোগ করেন।

তিনি জানান, ‘ভোটের পরিবেশ প্রার্থী হিসেবে আমার জন্য এক রকম, সাধারণ ভোটারদের জন্য আরেক রকম। ১৮ নম্বর পূর্ব বাকলিয়া এবং ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের ভোট কেন্দ্রগুলোতে কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না। ৭৩৫টি ভোট কেন্দ্রের অধিকাংশ কেন্দ্রে ধানের শীষের এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি। আবার কিছু কেন্দ্রের ভেতর থেকে এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এমনকি ধানের শীষের নারী এজেন্টদের হেনস্থার পাশাপাশি তাদের স্পর্শকাতর স্থানে হাত দেয়ার মতো জঘন্য ঘটনাও ঘটেছে বলে তিনি অভিযোগ করেন।

ভোট কেন্দ্রের বাইরের পরিস্থিতি নিয়ে তিনি বলেন, যে বুথে আমি ভোট দিয়েছি, সেই বুথে ৩৩৬ ভোটারের মধ্যে আড়াই ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ৯টি। এতে প্রমাণিত হয় বাইরে বহিরাগতরা অবস্থান করছে এবং সাধারণ ভোটারদের কেন্দ্রে আসতে দিচ্ছে না। ভোটাররা যাতে কেন্দ্রে না আসতে পারে সেজন্য প্রসাশন আওয়ামী সন্ত্রাসীদের সাথে মিলে যত ধরনের কৌশল নেয়া দরকার সব নিয়েছে।

কাউকে কেন্দ্রে ঢুকতে না দেয়ার বিষয়টি ১৮ ও ১৯ নম্বর ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটকে জানানো হলেও তিনি কোনো ব্যবস্থা নেননি বলেও শাহাদাত হোসেন জানিয়েছেন।