Naya Diganta

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে আজ বঙ্গভবনে তিন দেশের রাষ্ট্রদূত তাদের পরিচয়পত্র পেশ করেছেন।

রাষ্ট্রদূতরা হচ্ছেন- সুইজারল্যান্ডের নাথালিয়ে চুয়ার্ড, দক্ষিণ কোরিয়ার লি জাং কিউন এবং ভুটানের রিনচেন কুয়েন্টসি।

রাষ্ট্রদূতদের স্বাগত জানিয়ে আবদুল হামিদ বলেন, দেশগুলোর সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ খাতসহ বিভিন্ন ক্ষেত্রে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক বিদ্যমান রয়েছে। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসস’কে এ কথা জানান।

রাষ্ট্রদূতদের দায়িত্ব পালনকালে দেশগুলোর সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে বলে আবদুল হামিদ আশা প্রকাশ করেন।

সুইজারল্যান্ডকে বাংলাদেশের রপ্তানি পণ্যের গুরুত্বপূর্ণ গন্তব্য হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি ভবিষ্যতে বাণিজ্য ও বিনিয়োগ খাতে দুই দেশের বন্ধন আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতি ভুটানের দূতকে বলেন, দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজ করছে। তিনি বলেন, ১৯৭১ সালে ভুটান প্রথম স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেয়। এরপর থেকে দিনে দিনে দুই দেশের বন্ধন শক্তিশালী হতে থাকে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের পরিচয়পত্র গ্রহণ করে আবদুল হামিদ চলমান করোনাভাইরাস মোকাবেলায় সহায়তা প্রদানের জন্য সেদেশের সরকারকে ধন্যবাদ জানান।

আবদুল হামিদ ধনী-গরীব নির্বিশেষে সবাই যাতে করোনাভাইরাসের টিকা পেতে পারে সেজন্য সকল বহুজাতিক সংস্থাকে এগিয়ে আসার আহ্বান জানান।

সাক্ষাৎকালে রাষ্ট্রদূতরা বাংলাদেশে তাদের দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে রাষ্ট্রদূতরা বঙ্গভবনে পৌঁছলে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল তাদেরকে গার্ড অব অনার প্রদান করে।

সূত্র : বাসস