২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

যমজ সন্তানের মা হলেন সুমাইয়া শিমু

যমজ সন্তানের মা হলেন সুমাইয়া শিমু। - ছবি : সংগৃহীত

সংসার জীবনের আট বছরের মাথায় এসে যমজ পুত্রসন্তানের মা হয়েছেন অভিনেত্রী সুমাইয়া শিমু। গত ৮ নভেম্বর ঢাকার একটি বেসরকারি হাসপাতালে যমজ সন্তানের জন্ম দেন তিনি। গুলশানের বাসায় মা ও দুই নবজাতক ভালো আছেন।

রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন শিমু নিজেই। তিনি বলেন, ডাক্তার সন্তান হওয়ার সম্ভাব্য তারিখ বলেছিলেন ১৫ নভেম্বর। কিন্তু এক সপ্তাহ আগে সব ঘটে যায়।

শিমু বলেন, মা হওয়ার অনুভূতির সাথে কোনো কিছুর তুলনা হয় না। আসলে অন্য রকম অনুভূতি। এখন যত দিন যাচ্ছে, অনুভূতিটা তত বেশি গাঢ় হচ্ছে।

তিনি আরো বলেন, দুই সন্তানের নাম এখনো রাখেননি। তবে আগে থেকেই পছন্দ করে ঠিকও করেছিলেন। চূড়ান্ত করতে পারেননি। তবে শর্টলিস্ট করে রেখেছেন। শিগগির এই আনুষ্ঠানিকতা সেরে নেবেন।

সুমাইয়া শিমু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতিবিজ্ঞান বিভাগ থেকে মাস্টার্স করেছেন। একই বিশ্ববিদ্যালয়ের ড্রামাটিকস বিভাগ থেকে পিএইচডি করছেন তিনি।

২০১৫ সালের ২৯ আগস্ট যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক বেসরকারি সংস্থা রিলিফ ইন্টারন্যাশনালের কান্ট্রি ডিরেক্টর নজরুল ইসলামের সাথে বিয়েবন্ধনে আবদ্ধ হন শিমু। এরপর থেকে অভিনয়ের কাজ অনেকটাই কমিয়ে দেন। এরপর ২০১৭ সালে রিলিফ ইন্টারন্যাশনাল-এর শুভেচ্ছা দূত হিসেবে কাজ শুরু করেন শিমু। এরপর ২০২২ সালে নারীদের জন্য কর্মসংস্থান এবং নারী উদ্যোক্তা সৃষ্টির জন্য তথ্যপ্রযুক্তি বিষয়ে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির জন্য ‘বেটার ফিউচার ফর ওমেন’ নামে একটি সংস্থা চালু করেছেন তিনি। কর্মহীন ও মানবেতর জীবন কাটাচ্ছেন এ রকম নারীদের সহযোগিতায় সংস্থাটি কাজ করে।


আরো সংবাদ



premium cement