১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


ধোবাউড়ায় হাতির পায়ে পিষ্ট হয়ে নিহত ১

ধোবাউড়ায় হাতির পায়ে পিষ্ট হয়ে নিহত ১ - নয়া দিগন্ত

ময়মনসিংহের ধোবাউড়ায় হাতির পায়ের নিচে পিষ্ট হয়ে আইনুল (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার জিগাতলা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আইনুল জিগাতলা গ্রামের সামসুল হকের ছেলে।

নিহতের প্রতিবেশী আব্দুল আলিমসহ স্থানীয়রা জানান, রাতে সীমান্ত এলাকায় বন্যহাতির দল ধানক্ষেত বিনষ্ট করছে বলে খবর পেয়ে আইনুল লোকজন নিয়ে হাতি তাড়াতে যান। ওই সময় হাতি তাদের ওপর আক্রমণ করে। এতে অন্যরা নিরাপদে যেতে পারলেও আইনুল সরতে পারেননি। পরে ক্ষুদ্ধ হাতি তাকে পদতলে পিষ্ট করে ও আছড়ে ফেলে এবং এতে তার মৃত্যু হয়। খবর পেয়ে তার স্বজনরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

স্থানীয়রা আরো জানায়, ভুইয়াপাড়া, দিঘলবাগ, গাবরাখালি এলাকায় বন্যহাতি বাংলাদেশে প্রবেশ করে। তিন বছর ধরে হাতির দল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে ফসলের ক্ষতি ও মানুষ হত্যা করছে।

তারা সরকারের কাছে এর স্থায়ী সমাধান দাবি করছেন।

ধোবাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত শারমিন জানান, তিনি ওই এলাকা পরিদর্শন করে নিহতের পরিবারকে ২০ হাজার টাকা সহায়তা প্রদান করেছেন।


আরো সংবাদ



premium cement
এক বছর পর দাউদকান্দিতে ড. মোশাররফ গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে সুষ্ঠুভাবে গুচ্ছ ভর্তি পরীক্ষা সম্পন্ন রাজধানীতে আ’লীগের শান্তি সমাবেশ আজ কুয়াকাটা সৈকতে সনাতন ধর্মাবলম্বীদের সমুদ্রস্নান সরকারি হাসপাতালে অবৈধ ক্যান্টিন ও ওষুধের দোকান বন্ধের নির্দেশ ভোটের অধিকার কেড়ে নিয়ে আ’লীগ জনগণকে নাগরিক হিসেবে বাতিল করেছে : জোনায়েদ সাকি ইবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের লাইন মালয়েশিয়ায় বিএমইটি কার্ডের নামে প্রতারণার ফাঁদ : সতর্ক করল দূতাবাস ফিলিস্তিনে হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে খেলাফত মজলিসের বিক্ষোভ মিছিল আল মাহমুদপুত্র মীর তারিকের ইন্তেকাল

সকল