২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


এক বছর পর দাউদকান্দিতে ড. মোশাররফ

-

অসুস্থতার কারণে দীর্ঘ এক বছর পরে গতকাল শুক্রবার নিজ নির্বাচনী এলাকা দাউদকান্দিতে এসেছেন বর্ষীয়ান নেতা, বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. খন্দকার মোশাররফ হোসেন। তার সাথে সাক্ষাৎ করতে দাউদকান্দি, তিতাস, হোমনা ও মেঘনা উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার প্রচুরসংখ্যক মানুষ এবং বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছুটে আসেন দাউদকান্দিতে। সবার মধ্যে দেখা দেয় বাঁধভাঙা প্রাণের উচ্ছ্বাস। বিএনপির এই প্রবীণ নেতা সমবেত নেতাকর্মীদের খোঁজখবর নেন, কুশল বিনিময় করেন। এই সময় পৌর বিএনপির উদ্যোগে দাউদকান্দি উপজেলা সদরের বাসভবনে ড. মোশাররফের সুস্থতার জন্য শোকরানা দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
দোয়া অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত বক্তব্যে ড. খন্দকার মোশাররফ হোসেন আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন এবং সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, আল্লাহর অশেষ রহমত এবং আপনাদের দোয়ায় আমি সুস্থ হয়েছি। পুরোপুরি সুস্থতার জন্য আমি সবার কাছে দোয়া কামনা করছি- এই সময় তিনি কোনো রাজনৈতিক বক্তব্য দেননি।
দোয়া মাহফিল শেষে ড. মোশাররফ দাউদকান্দি বাজার বড় মসজিদে জুমার নামাজ আদায় করেন। খুতবার আগে তিনি মসজিদে সমবেত মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেন। তার সুস্থতার জন্য দোয়া করায় তিনি সবার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এরপর ড. খন্দকার মোশাররফ হোসেন দাউদকান্দি পৌর এলাকার নাগেরকান্দি গ্রামে যান। সেখানে পারিবারিক কবরস্থানে নানা-নানী ও শ্বশুর-শাশুড়িসহ সব আত্মীয়স্বজনের জন্য দোয়া করেন।
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণিপেশার লোকজন এ সময় উপস্থিত ছিলেন। বিকেলে ড. মোশাররফ নিজ গ্রাম গয়েশপুর খন্দকার বাড়ির ‘শান্তির নীড়’ বাসভবনে পৌঁছান। এখানেও গয়েশপুর গ্রাম ও আশপাশের গ্রামের প্রচুরসংখ্যক মানুষের ঢল নামে। গত বছর ১৭ জুন হঠাৎ অসুস্থ পড়লে ড. খন্দকার মোশাররফ হোসেনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়। কিছুটা সুস্থ হলে দেশে ফিরে আসেন। পরবর্তীতে আবারো গুরুতর অসুস্থ হলে ড. মোশাররফকে প্রথমে বেশ কিছুদিন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সুস্থ না হওয়ায় দ্বিতীয় দফায় তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। তিনি দুইবারই সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালে চিকিৎসা গ্রহণ করেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement