৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


জামালপুরে চিনিকলে পাওনা টাকার দাবিতে বিক্ষোভ

জামালপুরে চিনিকলে পাওনা টাকার দাবিতে বিক্ষোভ। - ছবি : নয়া দিগন্ত

জামালপুরের দেওয়ানগঞ্জে জিলবাংলা চিনিকল লিমিটেডে পাওনা টাকার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তারা। এর আগে আলোচনা সভা করে তারা।

বুধবার সকালে জিলবাংলা চিনিকলের ১ নম্বর গেটে এর আয়োজন করা হয়।

কোরআন তেলাওয়াতের পর অবসরপ্রাপ্ত সিআইসি আপেল সিদ্দিকীর সভাপতিত্বে ও মিলের ওয়ার্কার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন খান ও অবসরপ্রাপ্ত ফ্যাক্টরি ম্যানেজার গোলাম মোস্তফা আবুর সঞ্চালনায় আলোচনা সভা করে অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী ও কর্মকর্তারা।

এতে বক্তব্য রাখেন জিলবাংলা চিনিকল ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের জেনারেল সেক্রেটারি রায়হানুল ইসলাম রায়হান, গোলাম মোস্তফা আবু, মো: আলম উদ্দিন, ইসমাইল হোসেন, আ: হক, শাহজাহান আলী, আলতাব হোসেন প্রমুখ।

শ্রমিক নেতা রায়হানুল হক ও আনোয়ার হোসেন খান নয়া দিগন্তকে জানান, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারি ও কর্মকর্তা কল্যাণ সমিতি, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের উদ্যোগে গত ২৩ মে ২০২৩-এর সিদ্ধান্ত মতে অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারি ও কর্মকর্তাদের গ্র্যাচুইটি ও অন্য আর্থিক সুবিধাদির প্রাপ্ত টাকা আদায়ের লক্ষ্যেই কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হচ্ছে।

সভায় বক্তারা তাদের পাওনা টাকা পরিশোধের জন্য সরকারের নিকট আবেদন জানিয়েছে।

আলোচনা সভার পর তারা বিক্ষোভ মিছিল বের করে মিলের প্রশাসনিক ভবনে এমডির পক্ষে অর্থ মহা-ব্যবস্থাপক শরিফ মোহাম্মদ জিয়াউল হকের কাছে একটি স্মারক লিপি প্রদান করে।


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী

সকল