২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

হালুয়াঘাটে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে পুলিশি বাধা

হালুয়াঘাটে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে পুলিশি বাধা - ছবি : নয়া দিগন্ত

ময়মনসিংহের হালুয়াঘাটে পুলিশি বাধার মুখে ৭ নভেম্বর উপলক্ষে উপজেলা বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভা পণ্ড হয়ে গেছে। বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আলোচনা সভার আয়োজন করেছিলেন বলে জানান উপজেলা বিএনপির নেতৃবৃন্দ।

গতকাল শনিবার বিকেলে উপজেলার মেঘশিমূল এগ্রো ফিসারিজে সামাজিক দূরত্ব বজায় রেখে এক আলোচনা সভা করতে চাইলে পুলিশ বাধা দেয়। বাধার মুখে দাঁড়াতে না পেরে স্থান ত্যাগ করেন উপজেলা বিএনপির নেতা-কর্মীরা।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব সালমান ওমর রুবেল সাংবাদিকদের বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে এসেছি। এটি আমাদের গণতান্ত্রিক অধিকার। কিন্তু পুলিশ এসে আমাদের নেতা-কর্মীদের বাধা দিয়ে সরিয়ে দেয়। পুলিশের এমন ব্যবহার আশাহত।
তিনি আরো বলেন, আমরা পুলিশের বাধায় কর্মসূচি পালন করতে পারিনি। বিএনপি সবসময় শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করে থাকে।

উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হানিফ মো: সাকের উল্লাহ বলেন, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশের বাধায় আমরা তা করতে পারিনি। আমাদের গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছে। সরকার বিএনপির নেতাকর্মীদের দমন-নিপীড়ন, মামলা-হামলার মাধ্যমে মনোবল নষ্ট করতে চাচ্ছে।


আরো সংবাদ



premium cement