০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


গফরগাঁওয়ে মহানবী সা:-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

- ছবি : নয়া দিগন্ত

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ সা:-কে কটাক্ষ করে ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে। মঙ্গলবার সকালে ময়মনসিংহের গফরগাঁও ওলামা সমিতি, পাঁচবাগ ইউনিয়ন শাখা ও সর্বস্তরের তৌহিদী জনতার উদ্যোগে এ সমাবেশ ও বিক্ষোভ মিছিল হয়েছে।

উপজেলার পাগলা থানার পাঁচবাগ শাহী মসজিদ চত্বরে মাওলানা হারেজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ওলামা সমিতির কেন্দ্রীয় সভাপতি হাফেজ মো: নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান সালমানী, মাওলানা আনোয়ার হোসাইন আসাদী, ওলামা সমিতি পাঁচবাগ ইউনিয়ন শাখার সভাপতি মাওলানা এমদাদুল হক, সাধারণ সম্পাদক হাফেজ তাজুল ইসলাম, মাওলানা ইসহাক, মাওলানা নূরুল হুদা, মাওলানা আশিক উল্লাহ, মাওলানা মুফতি আহমদ আলী, মাওলানা হাবিবুর রহমান শাহিন প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক ইমরান ও মাওলানা মমিনুল হক। সমাবেশে আগত তৌহিদী জনতা ফ্রান্সের রাষ্ট্রপতি ম্যাক্রোঁর কুশপুত্তলিকা দাহ করেছেন। সমাবেশ থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে তারাটিয়া আল করিম নূরানী মাদরাসা মাঠে গিয়ে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশ বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যাক্কারজনক। মুসলিমপ্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই সংসদে নিন্দা প্রস্তাব পাস, ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে আনুষ্ঠানিক প্রতিবাদ জানানো এবং ফ্রান্সের সাথে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।


আরো সংবাদ



premium cement