২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবন যাপন

শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবন যাপন -

দেশব্যাপী কোভিড-১৯, নোভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান কিন্ডারগার্টেনসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, প্রাইভেট ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। এরই অংশ হিসাবে শেরপুরের শ্রীবরদীতে দীর্ঘ আড়াই মাসেরও বেশি সময় ধরে প্রায় ৭০টি কিন্ডারগার্টেন বন্ধ রাখা হয়েছে। এতে করে উপজেলার এ সকল কিন্ডারগার্টেনের প্রায় ১ হাজার ৫ শত জন শিক্ষক কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন।

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার বিভিন্ন স্তরে সরকারি প্রণোদনা প্রদাণ করেছেন। কিন্তু কিন্ডারগার্টেন শিক্ষকরা এ থেকে বঞ্চিত হয়েছেন। এছাড়া, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় উপজেলার প্রায় ২১ হাজার শিক্ষার্থীর পাঠ গ্রহণসহ সকল শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে।

উপজেলার সকল কিন্ডারগার্টেনের সমস্যা ও করণীয় নিয়ে শ্রীবরদী উপজেলা কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশন (SUKA) ২ জুন মঙ্গলবার এইচ আর মডেল স্কুলে এক জরুরি সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সুকার আহবায়ক জুয়েল একাডেমিক স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক এম.এ সাত্তার বাবু।
এ সময় তিনি বলেন, উপজেলার সকল কিন্ডারগার্টেনের শিক্ষকগণ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন। কিন্ডারগার্টেনের শিক্ষকগণের প্রণোদনা ও আর্থিক সহযোগিতার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করছি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম-আহবায়ক হাফিজুর রহমান ফারুক, আবুল কাশেম, রনি চন্দ্র মোদক, সদস্য আল-মুক্তাদির, মিজানুর রহমান ও আল-আমীন।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল