২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবন যাপন

শ্রীবরদীতে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর জীবন যাপন -

দেশব্যাপী কোভিড-১৯, নোভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মোতাবেক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান কিন্ডারগার্টেনসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, প্রাইভেট ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। এরই অংশ হিসাবে শেরপুরের শ্রীবরদীতে দীর্ঘ আড়াই মাসেরও বেশি সময় ধরে প্রায় ৭০টি কিন্ডারগার্টেন বন্ধ রাখা হয়েছে। এতে করে উপজেলার এ সকল কিন্ডারগার্টেনের প্রায় ১ হাজার ৫ শত জন শিক্ষক কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন।

বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার বিভিন্ন স্তরে সরকারি প্রণোদনা প্রদাণ করেছেন। কিন্তু কিন্ডারগার্টেন শিক্ষকরা এ থেকে বঞ্চিত হয়েছেন। এছাড়া, দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় উপজেলার প্রায় ২১ হাজার শিক্ষার্থীর পাঠ গ্রহণসহ সকল শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে।

উপজেলার সকল কিন্ডারগার্টেনের সমস্যা ও করণীয় নিয়ে শ্রীবরদী উপজেলা কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশন (SUKA) ২ জুন মঙ্গলবার এইচ আর মডেল স্কুলে এক জরুরি সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন সুকার আহবায়ক জুয়েল একাডেমিক স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক এম.এ সাত্তার বাবু।
এ সময় তিনি বলেন, উপজেলার সকল কিন্ডারগার্টেনের শিক্ষকগণ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন। কিন্ডারগার্টেনের শিক্ষকগণের প্রণোদনা ও আর্থিক সহযোগিতার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট সুদৃষ্টি কামনা করছি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম-আহবায়ক হাফিজুর রহমান ফারুক, আবুল কাশেম, রনি চন্দ্র মোদক, সদস্য আল-মুক্তাদির, মিজানুর রহমান ও আল-আমীন।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল