০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


দেওয়ানগঞ্জে আগাম বন্যা, নদী ভাঙনে হুমকির মুখে বাহাদুরাবাদ নৌ-থানা

দেওয়ানগঞ্জে আগাম বন্যা, নদী ভাঙনে হুমকির মুখে বাহাদুরাবাদ নৌ-থানা -

জামালপুরের দেওয়ানগঞ্জে আকস্মিক বন্যায় নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ধান পাটসহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে। উপজেলার চুকাইবাড়ী, চিকাজানী, বাহাদুরাবাদ, হাতিভাঙ্গা, চরআমখাওয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে নদী ভাঙন দেখা দিয়েছে।

চুকাইবাড়ী ইউপি চেয়ারম্যান সেলিম খান জানান, দক্ষিণ বালুগ্রামে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে গেলে শত শত একর ফসলি জমিতে পানি উঠে। কৃষকদের এ বিপদের সময় তাদের পাশে এসে দাঁড়ান উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি এবং এলাকাবাসী।

উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া ও ইউপি চেয়ারম্যান সেলিম খানের নেতৃত্বে ২ থেকে ৩ হাজার এলাকাবাসী পানিতে ডুবতে থাকা ধান কেটে দেন কৃষকদের। ধান ছাড়াও পাটের অনেক ক্ষতি হয়েছে। চিকাজানী ইউনিয়নের খোলাবাড়ীতে ব্যাপক নদী ভাঙন চলছে।

ইতোমধ্যে খোলাবাড়ী বাজার, হাইস্কুল, মসজিদ, মাদরাসা, সড়কসহ শতাধিক বাড়িঘর নদীতে বিলীন হয়ে গেছে। চরম হুমকির মুখে সম্প্রতি প্রায় ৬ কোটি টাকায় নির্মিত বাহাদুরাবাদ নৌ থানা। ১০ থেকে ১৫ ফুট দূরত্বে যমুনার নদী ভাঙন। কদিন আগে উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া, সহকারী কমিশনার (ভূমি) মো: আসাদুজ্জামান ও পাউবোর কর্মকর্তাগণ খোলাবাড়ী এলাকা পরিদর্শন করে ভয়াবহ ভাঙন থেকে বাহাদুরাবাদ নৌ থানাকে রক্ষার জন্য সেখানে জিও ব্যাগ ফেলা শুরু করেছে। পুরো এলাকাবাসীদের মধ্যে আগাম বন্যা ও নদী ভাঙনে আতঙ্ক দেখা দিয়েছে।


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল