১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


শ্যামপুরে পরিচ্ছন্নকর্মীদেও অফিস ভাঙচুরের অভিযোগ

-

রাজধানীর শ্যামপুরে পরিচ্ছন্নকর্মীদের অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়েছেন শ্যামপুর প্রাইমারি স্কুল ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নারগিছ আক্তার। গতকাল শনিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি এ প্রতিবাদ জানান।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত ৫৮ নম্বর ওয়ার্ডের ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য তিনি টেন্ডারপ্রাপ্ত হন। এরপর যুব উন্নয়ন সমিতির মাধ্যমে ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্ন করে আসছেন। গত ২১ এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে মোজাম্মেল, আলমগীর হোসেন হৃদয়, শাওনসহ অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জন একজোট হয়ে তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে।
চাঁদা দিতে অস্বীকার করলে আলমগীর মেম্বার তাকে হুমকি দেয়। এক পর্যায়ে তারা অফিসের দরজা জানালা ভাংচুর করে। এ সময় অফিসের চেয়ার টেবিল, টিভি, ফ্রিজ, আলমারি, ফ্যান ও ১০টি বর্জ্য অপসারণের ভ্যানসহ অন্যান্য আসবাবপত্র জোরপূর্বক নিয়ে যায়। এক পর্যায়ে তাকেও মারধর ও টানাহেঁচড়া এবং লাঞ্ছিত করা হয়।
তিনি অভিযোগ করেন, এর আগেও ৫৮ নম্বর ওয়ার্ড শ্যামপুর পরিচ্ছন্নতা অফিসের কর্মীদের বসার জায়গা উচ্ছেদেও হুমকি দেয়া হয়েছিল। তখন স্থানীয় কাউন্সিলরের কাছে লিখিত অভিযোগ করা হয়। এ ঘটনায় গত ২১ এপ্রিল ঢাকা মহানগর পুলিশের উপপুলিশ কমিশনারের কার্যালয়ে লিখিত অভিযোগ করা হয়েছে। তিনি প্রশাসন ও ঢাকা দক্ষিণ সিটি মেয়রের কাছে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচার দাবি করেছেন।

 


আরো সংবাদ



premium cement