০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন

-

আমার ছেলে কী অপরাধ করেছিল। যার জন্য তাকে জীবন দিতে হলো। আমি হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি। গতকাল শুক্রবার সকালে উপজেলার ডোয়াইল ইউনিয়নের বালিয়া ব্রিজপাড় এলাকায় উজ্জ্বল হত্যার বিচারের দাবিতে মানবন্ধন কর্মসূচি পালনকালে পিতা ওসর আলী এসব কথা প্রশাসনের উদ্দেশে বলেন এবং কান্নায় ভেঙে পড়েন।
উজ্জ্বল মিয়া হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করতে হবে। একই সাথে তাদেরকে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানিয়েছেন এলাকাবাসী ও স্বজনরা।
মানববন্ধনে বক্তারা বলেন, ২৭ মার্চ মোবাইল ফোনে উজ্জ্বল মিয়াকে বাড়ি থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে হত্যা করে সজ্ঞাবদ্ধ খুনিরা। পরে তার লাশ বাড়ির পাশে সেপটিক ট্যাংকে লুকিয়ে রাখে। ঘটনার চারদিন পর পুলিশি সহায়তায় ওই সেপটিক ট্যাংক থেকে উজ্জ্বলের লাশ উদ্ধার করা হয়। উজ্জ্বল মিয়া চরবালিয়াগ্রামের উসর আলীর ছেলে। সে শেখ খলিলুর রহমান ভোকেশনাল ইন্সটিটিউটের ৮ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় উজ্জ্বল মিয়ার বাবা উসর আলী বাদি হয়ে ১ এপ্রিল সরিষাবাড়ী থানায় ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ এজাহারভুক্ত আসামিদের মধ্যে চরবালিয়াগ্রামের শাহাবুদ্দিনের ছেলে পরান মিয়া (২০), একই গ্রামের আব্দুল বারেকের ছেলে আবু সাঈদ (১৯) ও শহিদুল ইসলামের ছেলে সাদ্দাম হোসেনকে (১৮) গ্রেফতার করলেও বাকি আসামিরা অধরাই রয়ে গেছে। অপরদিকে পলাতক আসামিরা বাদি ও তার স্বজনদেরকে মামলা প্রত্যাহার করার জন্য একের পর এক খুন জখমের হুমকি দিয়ে আসছে বলে নিহত উজ্জলের পিতা উসর আলী জানান। নিহত উজ্জলের বোন অঞ্চনা খাতুন বলেন, আমি আমার ভাইয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। ভবিষ্যতে আর যেন কোনো বোন তার ভাইকে না হারায়।
মানববন্ধন কর্মসূচি পালনকালে আসামিদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবি জানান বক্তারা। পরে মানববন্ধনে অংশগ্রহণকারীরা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার দাবিতে বিক্ষোভ মিছিল করে। সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, মামলার প্রধান আসামি পরান মিয়াসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে জোর চেষ্টা চালানো হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement