১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


আরএনপিএল বিদ্যুৎকেন্দ্রের জন্য কয়লাবাহী প্রথম জাহাজ পায়রায়

-

পরীক্ষামূলকভাবে বিদ্যুৎ উৎপাদনে আসতে যাচ্ছে পটুয়াখালীর দ্বিতীয় কয়লাভিত্তিক তাপবিদ্যুৎকেন্দ্রটি। পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের পাশেই আরপিসিএল-নরিনকো ইন্টারন্যাশনাল পাওয়ার লিমিটেডের (আরএনপিএল) নির্মিত ১৩২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন এ কেন্দ্রটির উৎপাদন শুরু হবে শিগগরই।
সে লক্ষ্যে বিদ্যুৎকেন্দ্রের অপারেশনের জন্য প্রথম কয়লাবাহী মাদার ভেসেল এমভি ‘ডি এম সি নেপচুন’ পায়রা বন্দরের ইনার অ্যাঙ্করেজে এসেছে। বুধবার রাতে পায়রা বন্দর কর্তৃপক্ষের উপপরিচালক (ট্রাফিক) আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ২৬ হাজার ৮৭০ টন কয়লা নিয়ে মাদার ভেসেলটি বন্দরে এসেছে।
আজিজুর রহমান জানান, আরএনপিএল বিদ্যুৎকেন্দ্রের জন্য বহন করে আনা কয়লার জাহাজ বন্দরে নোঙর করার মাধ্যমে বন্দরের জন্য আরো একটি সম্ভাবনার নতুন দিগন্তের সূচনা হলো।

 


আরো সংবাদ



premium cement
প্লে-অফের ১টি জায়গার জন্য লড়াইয়ে ৩ দল, ধোনি, কোহলি, রাহুলদের কে পাবেন টিকিট? ফরিদগঞ্জে ২৪ ঘণ্টায় ২ জনের আত্মহত্যা মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর ‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায়

সকল