০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


চট্টগ্রামে বৌদ্ধ ঐক্যফ্রন্টের মতবিনিময়

গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

-

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া বলেছেন, আওয়ামী দুঃশাসন দেশকে গ্রাস করে ফেলেছে। বর্তমান সময়টা জাতির জন্য সবচেয়ে সঙ্কটময়। এ সময়ে মানুষের ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা অনেক চ্যালেঞ্জের। আজকে দেশের মানুষ শান্তিতে নেই। গত ১৭ বছরে কর্তৃত্ববাদী সরকারের মানবাধিকার লঙ্জান ও অন্যায়ের শিকার হয়েছে বিএনপিসহ দেশের মানুষ। প্রতিহিংসার কারণে শাসকগোষ্ঠী বেগম খালেদা জিয়াকে গৃহবন্দী করে বিনা চিকিৎসায় মুমুর্ষু অবস্থায় রেখেছে। তাই দেশে শান্তি আনতে হলে আওয়ামী ডামি সরকারকে বিদায় করতে হবে। শান্তি তখনই আসবে যখন আওয়ামী লীগ বিদায় হবে। তাই গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে। দেশের সব রাজনৈতিক দল এখন সরকারের পদত্যাগ চাইছে। জনগণকে সাথে নিয়ে এই দাবি আদায় করা হবে।
তিনি গতকাল শুক্রবার বিকেলে কাজীর দেউরী নাসিমন ভবনস্থ বিএনপি কার্যালয়ে আসন্ন বৌদ্ধ পূর্ণিমা উদযাপন ও জাতীয়তাবাদী বৌদ্ধ ঐক্য ফ্রন্টের কমিটি গঠনকল্পে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক অধ্যাপক ঝন্টু কুমার বড়ুয়ার সভাপতিত্বে ও প্রকৌশলী দিপু বড়ুয়ার পরিচালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডাঃ শাহাদাত হোসেন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ ধর্ম সম্পাদক অ্যাডভোকেট দিপেন দেওয়ান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বান্দরবান জেলা বিএনপির সহ সভাপতি লুসাই মং মারমা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রাজিব ধর তমাল, দক্ষিণ জেলার আহ্বায়ক অ্যাডভোকেট শিপন দে, সদস্য সচিব উজ্জ্বল বরণ বিশ্বাস, মহানগর সদস্য সচিব বাপ্পি দে, বৌদ্ধ ঐক্যফ্রন্টের নেতা প্রীতম বড়ুয়া, কমল জ্যোতি বড়ুয়া, নয়ন বড়ুয়া, নিশাত বড়ুয়া, মোহন বড়ুয়া, সাচিং প্রু মারমা, বিনয় চাকমা, রাহুল মারমা, দেবাশীষ বড়ুয়া নিরু, সুজন বড়ুয়া প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement