৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


একঘরে করে রাখলেও ফিলিস্তিনিদের পক্ষে থাকব : এরদোগান

-

মধ্যপ্রাচ্যে ফিলিস্তিনিদের পরাধীন করে রেখেছে দখলদার ইসরাইল। যুগ যুগ ধরে এই অন্যায় চলে আসছে। যুক্তরাষ্ট্র-ব্রিটেনসহ শক্তিধর রাষ্ট্রগুলো ইসরাইলের পক্ষে। তারা একের পর এক ভূমি দখল করে নিচ্ছে ফিলিস্তিনিদের। তারা আজ নিজ ভূমে পরাধীন। গত ৭ অক্টোবর থেকে চলা যুদ্ধে ৩৩৮০০ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল। বহু সম্পদ, স্থাপনা ধ্বংস করেছে। এখনো যুদ্ধ বন্ধের কোনো লক্ষণ নেই। এমতাবস্থায় ফিলিস্তিনিদের পক্ষে থাকার ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। ডেইলি সাবাহ।
গতকাল বুধবার নিজ দল একে পার্টির (জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট) পার্লামেন্টারি দলের সভায় তিনি বলেন, আমাকে একঘরে করে রাখলেও আমি ফিলিস্তিনিদের পাশে থাকব। গত ৭ অক্টোবরের পর থেকে ফিলিস্তিনিদের ওপর হত্যাকাণ্ড চালানোর ঘটনায় ইসরাইল ও দেশটির প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর চাষাছোলা সমালোচনা করে আসছেন এরদোগান।

হামাস যোদ্ধাদের দেশপ্রেমিক বলে আখ্যা দেন এরদোগান। এরদোগান বলেন, হামাসের পক্ষে কথা বলার কারণে আমাকে মূল্য দিতে হতে পারে। কিন্তু আমি মনে করি, গোটা দুনিয়ার আসল সত্যিটা জানা উচিত। আমি ফিলিস্তিনিদের পক্ষে লড়ব। তাদের পক্ষে কথা বলব। এমনকি যদি আমাকে একা করেও দেওয়া হয়।এরদোগান সরকারের সুসম্পর্ক রয়েছে হামাসের সাথে, যারা গাজা উপত্যকা শাসন করছে। কিছু ইউরোপীয় দেশ এবং যুক্তরাষ্ট্রের মতো তুরস্ক হামাসকে সন্ত্রাসী সংগঠন মনে করে না। এ প্রসঙ্গে তুর্কি প্রেসিডেন্ট বলেন, আমরা একমাত্র সাহসী জাতি যারা হামাসকে স্বাধীনতাকামী সংগঠন মনে করি। যারা হামাসকে সন্ত্রাসী সংগঠন তকমা দিয়ে ইসরাইলের পক্ষে দাঁড়িয়েছে তাদের উদ্দেশে বলতে চাই, তুরস্ক সর্বদা ফিলিস্তিনিদের পক্ষে থাকবে। তাদের স্বাধীনতা আন্দোলনে সমর্থন দেবে।


আরো সংবাদ



premium cement