২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় বিএনপি নেতা চাঁদ

-

প্যারোলে মুক্তি পেয়ে মায়ের নামাজে জানাজা ও দাফনে অংশ নিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। গতকাল রোববার দুপুরে রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের মাড়িয়ায় নিজ গ্রামে তার মায়ের নামাজে জানাজায় অংশ নেন তিনি।
রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল গণমাধ্যমকে জানান, মায়ের মৃত্যুর পর নামাজে জানাজায় অংশ নিতে আবু সাঈদ চাঁদ আবেদন করেন। তাই মানবিক কারণে আবেদনটি বিবেচনায় নিয়ে আড়াই ঘণ্টার জন্য চাঁদকে প্যারোলে মুক্তি দেয়া হয়। দুপুর ১২টার দিকে কড়া নিরাপত্তায় তাকে মায়ের নামাজে জানাজায় নিয়ে যাওয়া হয়। এরপর বেলা ২টা ১৬ মিনিটে আবার তাকে কারাগারে নেয়া হয়।
আবু সাঈদ চাঁদের মা মোছা: আশরাফুন্নেছা বার্ধক্যজনিত কারণে গত শনিবার (২৩ মার্চ) মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর।
নামাজে জানাজায় অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সাবেক এমপি মিজানুর রহমান মিনু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলনসহ দলটির বিভিন্ন স্তরের বিপুলসংখ্যক নেতাকর্মী ও স্থানীয়রা অংশ নেন।
গত বছরের ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলায় বিএনপির এক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে দেশের বিভিন্ন জেলায় তার বিরুদ্ধে মোট ২৭টি মামলা হয়। এ অবস্থায় আত্মগোপনে থাকা চাঁদকে গত বছরের ২৫ মে গ্রেফতার করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। সেই থেকে তিনি কারাগারেই রয়েছেন।


আরো সংবাদ



premium cement