২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


খুবিতে ২ দিনব্যাপী চাকরি মেলা শুরু

-

প্রথমবারের মতো বৃহৎ পরিসরে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু হয়েছে। গতকাল সকালে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের তৃতীয় তলায় এ মেলার আয়োজন করা হয়েছে। প্রায় ২০টি নামী-দামি প্রতিষ্ঠান এ মেলায় অংশ নিয়েছে।
উদ্বোধন শেষে খুবি ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন চাকরি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।
এ সময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয় এখন থেকে বছরে দুইবার চাকরি মেলার আয়োজন করা হবে। এর ফলে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা এবং অধ্যয়নরত শিক্ষার্থীরা চাকরির বিভিন্ন ক্ষেত্রের তথ্যপ্রাপ্তি ছাড়াও অভিজ্ঞতা অর্জন করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির মাধ্যমে আগামীতে বিশ্ববিদ্যালয়ের মেইন স্ট্রিমে এই মেলা আয়োজনের বিষয় ব্যবস্থাপনা করা হবে।
তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিসরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে এটা সহায়ক ভূমিকা রাখবে। তা ছাড়া চতুর্থ শিল্পবিপ্লবের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় ও ইন্ডাস্ট্রিজির মধ্যে লিংক স্থাপিত হবে।
আয়োজক সূত্র জানায়, এ চাকরি মেলায় নামকরা নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এসব কোম্পানিগুলোর মধ্যে রয়েছেÑ ব্র্যাক, গ্রামীণফোন, বাংলালিংক, রবি, বিকাশ, আরএফএল, প্রাণ, আনোয়ার গ্রুপ, ম্যারিকো, এম আই অ্যাডুকেশন, ক্লাউড ইনস্টিটিউট, ইমপেল অ্যাডুকেশন, আলিফ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ, মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ, জাইনিক ল্যাব, টেন ওয়েব প্রপার্টিজ, রাইট সাইট অ্যাডুকেশন, অ্যাপেক্স, লেক্সিকন। এ ছাড়াও ইউনিলিভার ও ব্রিটিশ আমেরিকান টোব্যাকো অনলাইনে অংশগ্রহণ করছে এ মেলায়। একই সাথে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিভিন্ন নিয়োগকারী প্রতিষ্ঠানের কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।


আরো সংবাদ



premium cement