০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


বিরোধীদলে থাকলে তত্ত্বাবধায়ক চায় ক্ষমতায় গেলে বলে প্রয়োজন নেই : জিএম কাদের

-

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের) এমপি বলেছেন, আওয়ামী লীগ ও বিএনপি যেন দেশের ইজারা নিয়েছে। দুটি দলের আদর্শগত অমিল রয়েছে কিন্তু চরিত্রগত কোনো অমিল নেই। আওয়ামী লীগ ও বিএনপি রাষ্ট্র ক্ষমতায় থাকলে এক ধরনের কথা বলে আর ক্ষমতার বাইরে গিয়ে অন্যরকম কথা বলে। বিরোধীদলে থাকলে নির্বাচনের সময় তত্ত্বাবধায়ক সরকার চায় আর ক্ষমতায় গেলে বলে তত্ত্বাবধায়ক সরকার প্রয়োজন নেই। ক্ষমতায় থাকলে দেশের দুর্নীতি, বিচার বহির্ভূত হত্যা আর গুমবিষয়ক আন্তর্জাতিক রিপোর্ট সম্পর্কে বলেন, সবই ভুয়া আর বিরোধী দলে থাকলে বলে সব রিপোর্টই সঠিক।
গতকাল দুপুরে রাজধানীর বনানী কার্যালয় মিলনায়তনে মেজর (অব:) আলহাজ মো: শাহ আলম জমাদার ও বিশিষ্ট ব্যবসায়ী আলম সরকারের নেতৃত্বে জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে জিএম কাদের এসব কথা বলেন।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, আগামী দিনে যদি রাজনীতি না টিকে তা হবে দুঃখজনক। রাজনীতি না টিকলে হয়তো রাজনৈতিক দল থাকবে, দলের নেতাও থাকবে কিন্তু গণমানুষের ভাগ্যের উন্নয়ন হবে না। তিনি বলেন, দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির বাইরে একটি বিকল্প রাজনৈতিক শক্তি খুঁজছে। আওয়ামী লীগ ও বিএনপি জনগণের হাত থেকে দেশের মালিকানা লুট করেছে। সংসদে বিরোধী দলের আসনে থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জনগণ হচ্ছে দেশের প্রকৃত মালিক, তারা যাদের নির্বাচিত করবেন, তারাই কেয়ারটেকার হিসেবে দায়িত্ব পালন করবেন। কিন্তু দেশের মানুষের মালিকানা নেই, তারা তাদের প্রতিনিধি নির্বাচিত করতে পারছেন না। ব্রিটিশ আমলে দেশের টাকা লুট হয়ে লন্ডনে যেত। পাকিস্তান আমলে দেশের টাকা লুট হয়ে ইসলামাবাদ যেত। এখন দেশের টাকালুট হয়ে বিভিন্ন দেশে যায়। শুধু সুইস ব্যাংকে গত এক বছরে প্রায় তিন হাজার কোটি টাকা পাচার হয়েছে বাংলাদেশ থেকে।


আরো সংবাদ



premium cement
‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪ বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিয়ের এক সপ্তাহের মাথায় দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী গোবিন্দগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, আটক ২ টানা ৮ দফা কমার পর আবার বাড়লো স্বর্ণের দাম

সকল